শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

বাংলাদেশি যাত্রী অসুস্থ, জরুরী অবতরণে অনুমতি দেয়নি ভারত অতপর….

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২৮ Time View

বাংলাদেশ থেকে সৌদি আরব যাওয়ার পথে সৌদিয়া এয়ারলাইন্সের একটি বিমান পাকিস্তানে জরুরি অবতরণ করেছে। বিমানটি উড্ডয়নের পর একজন যাত্রী অসুস্থ হয়ে পড়লে, করাচিতে জরুরি অবতরণে বাধ্য হয় বিমানটি।

জিও নিউজ জানিয়েছে, পাকিস্তানের আগে ভারতের কাছে বিমান অবতরণের অনুমতি চেয়েছিল বিমানটি। তবে ভারত অনুমতি না দেয়ায় পাকিস্তানে অবতরণ করতে বাধ্য হয় বিমানটি।
খবরে বলা হয়, মঙ্গলবার ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদিয়া এয়ারলাইন্সের এসভি-৮০৫ ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিয়াদের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ভারতের আকাশসীমায় থাকা অবস্থায় ৪৪ বছর বয়সী এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন।

সৌদিয়া এয়ারলাইন্সের সূত্র বলেছে, ফ্লাইটটি মাঝ-আকাশে থাকাকালীন আবু তাহের নামের ওই যাত্রীর উচ্চ রক্ত চাপের পাশাপাশি বমি শুরু হয়। তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। এ সময় যাত্রীর শারীরিক অবস্থা বিবেচনায় পাইলট বিমানটিকে মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে দেন এবং জরুরি অবতরণের জন্য মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের (এটিসি) কাছে অনুমতি চান।

মুম্বাই এটিসির পক্ষ থেকে অসুস্থ যাত্রীর জাতীয়তা এবং অন্যান্য তথ্য জানতে চাওয়া হয়। তাৎক্ষণিকভাবে মুম্বাইয়ে অবতরণের অনুমতি না মেলায় বিমানের গতিপথ বদলে পাকিস্তানের করাচি শহরের দিকে যান পাইলট। পাকিস্তানের আকাশসীমা থেকে করাচির এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছে বিমানটির জরুরি অবতরণের অনুমতি চান তিনি।

পরে অনুমতি মেলায় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে সৌদিগামী ওই বিমান। বিমানটি অবতরণের সাথে সাথে পাকিস্তানের সিভিল এভিয়েশন অথরিটির (সিএএ) মেডিকেল টিম বিমানবন্দরে জরুরি ব্যবস্থা গ্রহণ করে।

বিমানবন্দরের চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে ওই রোগীর পরীক্ষা-নিরীক্ষা করেন এবং চিকিৎসা সেবা দেন।

পরে বিমানটি করাচি থেকে আবারও রিয়াদের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102