শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

কুমিল্লায় ২কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত আ’লীগ নেতা

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৫৬ Time View

কুমিল্লার দাউদকান্দি উপজেলার বিশ্বরোড এলাকায় অস্ত্র ঠেকিয়ে সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ১ কোটি ৭৬ লাখ টাকা ছিনতাই করে দুর্বৃত্তরা। এরমধ্যে ১ কোটি ৮ লাখ টাকা দাউদকান্দি বাজার কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানার বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ।

 

সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার সদর উত্তর ইউনিয়নের কদমতলী এলাকায় সোহেল রানার বাড়ি থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।

সোহেল রানা নিজেকে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের দাউদকান্দি উপজেলা সভাপতি হিসেবে পরিচয় দিয়ে থাকেন। তবে আওয়ামী লীগের গঠনতন্ত্রে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ নামে কোনো সংগঠনের কথা উল্লেখ নেই।

ছিনতাইয়ের শিকার সাইফুল ইসলাম কুমিল্লার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বাসিন্দা। এ ঘটনায় সোমবার (৪ সেপ্টেম্বর) দাউদকান্দি থানায় মামলা করেছেন তিনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাতে ১ কোটি ৭৬ লাখ টাকা নিয়ে ঢাকা থেকে কুমিল্লায় ফিরছিলেন সাইফুল। দাউদকান্দির বিশ্বরোড এলাকায় মোহন পেট্রোল পাম্পের সামনে পৌঁছালে অস্ত্র ঠেকিয়ে তার কাছ থেকে টাকাগুলো ছিনতাই করা হয়। ঘটনার অভিযোগ পেয়ে টাকা উদ্ধারে অভিযানে নামে পুলিশ। সোমবার বিকেলে সোহেল রানার বাড়িতে অভিযান চালিয়ে ১ কোটি ৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, সাইফুল বলেছেন টাকাগুলো জমি বিক্রির। কিন্তু এত টাকা তিনি কোথায় নিয়ে যাচ্ছিলেন, তা খতিয়ে দেখা হবে। বাকি টাকা উদ্ধারে এখনও অভিযান চলছে।

দাউদকান্দি থানার ওসি মোজাম্মেল হক বলেন, সোহেল রানাকে বাড়িতে পাওয়া যায়নি। তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। অভিযান শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। এ ঘটনায় ভুক্তভোগী সাইফুল ইসলাম দাউদকান্দি থানায় মামলা করেছেন। মামলায় সোহেল রানা ও অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করেছেন।

মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কমিটির অনুমোদনের বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার বলেন, অনেকে আওয়ামী লীগের সহযোগী বা ভ্রাতৃপ্রতিম সংগঠন পরিচয় দিয়ে অবৈধ কাজ করে যাচ্ছে। আমার জানামতে, জেলায় মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ নামে কোনো কমিটির অনুমোদন নেই। অনুমোদন আছে কি না, তা কেন্দ্রীয় নেতারা বলতে পারবেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত দাউদকান্দি উপজেলা প্রজন্ম লীগ সভাপতি সোহল রানাকে একাধিকবার ফোন করা হলেও ফোনটি বন্ধ থাকায় বক্তব্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102