শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

আজ বাংলাদেশের অর্থনীতির জনক ও প্রান পুরুষ সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯০ Time View

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার। ২০০৯ সালের এইদিনে মৌলভীবাজারে গ্রামের বাড়ি থেকে ঢাকায় যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ার কাছে সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর গ্রামের বাড়ি সদর উপজেলার বাহারমর্দান গ্রামে সাইফুর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে আজ সকাল ১০টায় কবরে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর তাঁর জীবন ও কর্মবিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বাদ জোহর কোরআনখানি ও দোয়া মাহফিল শেষে শিরণি বিতরণ করা হবে বলে জেলা বিএনপির প্রচার সম্পাদক ইদ্রিস আলী জানিয়েছেন।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য সাইফুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানের পক্ষ থেকে শহরের দেওয়ানি মসজিদে বাদ জোহর মিলাদ মাহফিল শেষে খাবার বিতরণ করা হবে। এ ছাড়া সন্ধ্যায় চৌমোহনার কার্যালয়ে বিএনপির এই নেতার স্মরণে আলোচনা সভা হবে। এ ছাড়া এম সাইফুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে সদর উপজেলার নিতেশ্বর এলাকায় দুসাই রিসোর্টের পাশে সাইফুর রহমান স্মৃতি জাদুঘরের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে।

দিনটি উপলক্ষে বাণী দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে তিনি বলেন, এম সাইফুর রহমান স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষা এবং জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

কিছু কথা-

তিনি একজন ভাষা সৈনিকও এবং সফল রাজনীতিবীদ ছিলেন।তবে তিনি অর্থমন্ত্রী হিসাবেই সবচেয়ে জনপ্রিয় এবং দেশের গর্বিত মানুষ হিসাবে সমাদৃত।

যার দূরদর্শিতায় ও নেতৃত্বে আজকের শক্তিশালী অর্থনীতি ইমেজিং টাইগার খ্যাত বাংলাদেশ।বাংলাদেশের অর্থনীতির যত সফলতা এই প্রবাদ পুরুষের কৃতিত্বে।

তিনি বাংলাদেশের সর্বোচ্চ ১২ বছর অর্থমন্ত্রী ছিলেন।তার দূরদর্শিতা, সময় উপযোগী নীতির উপর ভিত্তি করে দাড়িয়ে আজকের অর্থনীতি। তিনি বাংলাদেশের আধুনিক অর্থনীতির জনক।

তিনি ভ্যাটের ও মুক্তবাজার অর্থনীতির জনক। তার ভ্যাট প্রচলনের উপর ভিত্তি করে দাড়িয়ে আজকের বাজেট।

তার মুক্তবাজার অর্থনীতি চালুর পর থেকে সরকারী ও বেসরকারী খ্যাত যেন শক্তিশালী অর্থনীতি রূপান্তরিত হয়েছে।

সবাই তার জন্য দোয়া করবেন । মহান আল্লাহ পাক তার ভুলত্রুটি ক্ষমা করে যেন জান্নাতুল ফেরদৌস দান করেন….

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102