শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

আব্দুল্লাহপুর থেকে বিএনপির পদযাত্রা শুরু

Coder Boss
  • Update Time : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ৯৭ Time View

সরকার পতনের একদফা দাবিতে পূর্বঘোষিত বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রা শুরু হয়েছে। আজ বেলা ১১টা ৫ মিনিটে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী অভিমুখে পদযাত্রা শুরু করে দলটির নেতাকর্মীরা। বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ দলটির শীর্ষ নেতারা উপস্থিত রয়েছেন। সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে এই পদযাত্রা কর্মসূচি বিকেল ৪টায় যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।
আব্দুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ পদযাত্রা রামপুরা ব্রিজে গেলে সেখান থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা কর্মীরা পদযাত্রায় অংশ নিবেন।

পদযাত্রাটি আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রীজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।
পদযাত্রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. মঈন খান, আমান উল্লাহ আমান, আমিনুল হকসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত আছেন।

সরজমিনে দেখা গেছে, বিএনপি ঘোষিত এই পদযাত্রায় অংশ নিতে সকাল ৮টা থেকে আব্দুল্লাহপুর জড়ো হতে শুরু করেন দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এই এলাকা নেতা-কর্মীদের পদচারণায় লোকারণ্য হয়ে উঠেছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা পদযাত্রায় যোগ দিয়েছেন। এসময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন। ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনে নেতা-কর্মীরা পদযাত্রায় যোগ দিচ্ছেন।
এদিকে পদযাত্রাকে ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।
এর আগে গতকাল রাজধানীর গাবতলী থেকে রায়সাহেব বাজার মোড় পর্যন্ত পদযাত্রা করে বিএনপি। এদিন সমমনা রাজনৈতিক দলগুলো ঢাকায় পদযাত্রা করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102