বুধবার, ২৬ জুন ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

ভারতীয় বিমান পাকিস্তানি আকাশ সীমানায় অতঃপর

Coder Boss
  • Update Time : রবিবার, ১১ জুন, ২০২৩
  • ১২৯ Time View

ভারতের আহমেদাবাদ থেকে অমৃতসর যাচ্ছিল ইন্ডিগো এয়ারলাইনসের একটি বিমান। কিন্তু মাঝপথেই খারাপ আবহাওয়ার কবলে পড়ে বিমানটি। এই অঞ্চলটি একদম পাকিস্তানের সীমান্ত এলাকায়। ফলে বিমানটি বাধ্য হয় পাকিস্তানের আকাসসীমায় প্রবেশ করতে। ঘটনাটি ঘটে শনিবার রাত ৮টার দিকে।

করাচিভিত্তিক গণমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তানে প্রবেশের পর লাহোরের কাছাকাছি এলাকা দিয়ে উড়তে থাকে বিমানটি। এটি আনুমানিক সাড়ে সাতটার দিকে পাকিস্তানে প্রবেশ করে এবং আধা ঘণ্টা পাকিস্তানের আকাসসীমায় অবস্থান করে। এরপর ৮টার দিকে এটি আবার ভারতীয় সীমানায় ফিরে যায়। লাহোর থেকে গুজরানওয়ালা পর্যন্ত এটি পাকিস্তানের মধ্যে ছিল।

ফ্লাইট রাডারের তথ্য অনুযায়ী, ৪৫৪ নট গতি নিয়ে বিমানটি পাকিস্তানে ঢুকে পড়েছিল। তবে পাকিস্তানের সিভিল এভিয়েশন অথোরিটির (সিএএ) এক কর্মকর্তা জানান যে, এই ঘটনায় ভারতীয় বিমান কোনো আইন ভঙ্গ করেনি, কারণ খারাপ আবহাওয়ার ক্ষেত্রে এমন পদক্ষেপ নেয়ার নিয়ম রয়েছে আন্তর্জাতিক আইনেও।

তবে শুধু ভারতীয় ওই বিমানই নয়, খারাপ আবহাওয়ার কবলে পড়ে পাকিস্তানেরও একাধিক বিমান যাত্রা বাতিল করে। অনেক বিমানের রুট পরিবর্তন করা হয় কিংবা ডিলে করা হয়।

সিএএ মুখপাত্র জানান, রাত সাড়ে ১১টা পর্যন্ত খারাপ আবহাওয়া বিদ্যমান ছিল। এতে করে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ছিল। এছাড়া লাহোরগামী অনেকগুলো বিমানকে ইসলামাবাদে অবতরণ করতে হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102