শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

অল্প বৃষ্টিতে তলিয়ে গেছে খুলনা নগরী

Coder Boss
  • Update Time : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১২০ Time View

দুই দফার ২৪ মিলিমিটার বৃষ্টিতেই ডুবে গেছে খুলনা নগরীর রাস্তা-ঘাট। শনিবার (২৭ মে) বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নগরীর অধিকাংশ সড়ক। হাটু পানিতে সড়ক তলিয়ে যাওয়ায় আটকা পড়ে যানবাহন। ফলে চরম দুর্ভোগে পড়েছে নগরবাসী। শুধু সড়কই নয়, অলি-গলিতে থৈ থৈ করছে পানি। ফলে অধিকাংশ বাড়ি ও দোকানপাটের নিচতলা পানিতে তলিয়ে গেছে।

জানা গেছে, নগরীর খালিশপুর বিআইডিসি রোড, বাস্তহারা, শান্তিধাম মোড়, রয়্যাল মোড়, টুটপাড়া, বাইতিপাড়া, স্যার ইকবাল রোড, শামসুর রহমান রোড ও পিটিআই মোড় বৃষ্টি হলেই পানিতে তলিয়ে যায়। টানা বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েন জীবিকার তাগিদে বের হওয়া মানুষ। অনেক দোকান এবং বাড়ির নিচতলা পানিতে ডুবে যায়। মুষলধারে বৃষ্টির পানিতে বর্জ্য ছড়িয়ে পড়ে চারদিক। অনেক জায়গায় বর্জ্যের অংশ ড্রেনে আটকে গিয়ে পানির প্রবাহ বন্ধ হয়ে যাওয়ায় জলাবদ্ধতা তৈরি হয়। সড়ক ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন কাজে ধীর গতির কারণে জলবদ্ধতা সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ করেন নগরবাসী।

নগরীর বিআইডিসি রোডের সোহেল রানা বলেন, সামান্য বৃষ্টি হলেই সড়কটি পানিতে তলিয়ে যায়। নতুন রাস্তা মোড় থেকে পিপলস মোড় পর্যন্ত বেহাল দশা। আর আলমনগর ও কদমতলা মোড় পর্যন্ত বৃষ্টি হলে পানি জমে। দীর্ঘদিন ধরে এই সড়কে খানাখন্দ। আর এখন ড্রেনের কাজ চলছে। ফলে পানির প্রবাহ বাধাগ্রস্ত হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। বৃষ্টির পানিতে কাদামাটি জমে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। শুনে আসছি দ্রুত কাজ শেষ হবে, তবে কবে? ড্রেন ও রাস্তার কাজ শেষ হলে এই দুর্ভোগ আর থাকবে না।

নগরীর বাইতিপারা এলাকার ব্যবসায়ী শাহজাহান সিরাজ বলেন, আধাঘণ্টা বৃষ্টি হলেই এলাকার রাস্তা ও গলি পানিতে ডুবে যায়। পানি নিষ্কাশন ব্যবস্থা খুব খারাপ। ড্রেন ময়লা-আবর্জনায় ভর্তি। তাই বৃষ্টি থামার পরও পানি নামতে সময় লাগে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, খুলনায় আজ দুই দফায় ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। প্রথম দফায় সকাল সাড়ে ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ৩ মিলিমিটার। আর দ্বিতীয় দফায় দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত খুলনায় ২১ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102