শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
আপডেটঃ
পরাজিত শক্তির দোসররা নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারায় লিপ্ত রয়েছে: ফখরুল খাগড়াছড়ি-রাঙামাটিতে সংঘর্ষ তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন গণহত্যাকারীদের বিচার না হলে সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ হবে: রিজভী আহমেদ নিউইয়র্কে হচ্ছে না ড. ইউনূস-মোদির বৈঠক : হিন্দুস্তান টাইমস শেখ হাসিনার নির্দেশে হাজার হাজার লোকের প্রাণ গেছে : মির্জা ফখরুল কাল থেকে প্রতিদিন চলবে মেট্রোরেল, চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রদের বিরুদ্ধে মামলা করবে ঢাবি ঢাবি প্রতিনিধি ১০৪ বিলিয়ন ডলার বিদেশি ঋণ রেখে গেছেন হাসিনা কবি নজরুল সরকারি কলেজের নবনিযুক্ত অধ্যক্ষের সাথে ছাত্রদলের সাক্ষাৎ

খাগড়াছড়ি-রাঙামাটিতে সংঘর্ষ তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের

Coder Boss
  • Update Time : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১ Time View

বাঙালি ও পাহাড়িদের সংঘর্ষের ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে সরকার। শুক্রবার প্রধান উপদেষ্টার দপ্তর থেকে পাঠানো এক বার্তায় বলা হয়েছে, খাগড়াছড়ি ও রাঙামাটিতে সৃষ্ট সমস্যা নিরসনে আন্তরিকভাবে কাজ করছে সরকার। ১৮ সেপ্টেম্বর জনৈক ব্যক্তিকে গণপিটুনি ও পরে তার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চলমান হামলা, আক্রমণ ও প্রাণহানির ঘটনায় সরকার গভীরভাবে দুঃখিত এবং ব্যথিত। সরকারের পক্ষ থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বোচ্চ সংযম দেখাতে এবং পার্বত্য তিন জেলায় বসবাসকারী সকল জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি নিশ্চিতকরণে সরকার বদ্ধপরিকর।

প্রধান উপদেষ্টার দপ্তরের বার্তায় আরও বলা হয়েছে, আইন নিজের হাতে তুলে না নেওয়া এবং ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হওয়ার জন্য সকলকে নির্দেশ দেওয়া হয়েছে। আইন নিজ হাতে তুলে নেওয়া এবং যে কোনো সম্পত্তি ধ্বংস করা দণ্ডনীয় ও গর্হিত অপরাধ। সহিংসতার সঙ্গে সম্পর্কিত সকল ঘটনার সুষ্ঠু তদন্ত আর দায়ী ব্যক্তিদের বিচার নিশ্চিত করা হবে। এ লক্ষে একটি শক্তিশালী তদন্ত কমিটি খুব শীঘ্রই গঠন করা হবে। আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া শনিবার স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল খাগড়াছড়ি ও রাঙামাটি পরিদর্শন করবেন। এই প্রতিনিধি দলে থাকবেন স্বরাষ্ট্র উপদেষ্টা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা, স্থানীয় সরকার উপদেষ্টা এবং প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102