শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
আপডেটঃ
অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন গণহত্যাকারীদের বিচার না হলে সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ হবে: রিজভী আহমেদ নিউইয়র্কে হচ্ছে না ড. ইউনূস-মোদির বৈঠক : হিন্দুস্তান টাইমস শেখ হাসিনার নির্দেশে হাজার হাজার লোকের প্রাণ গেছে : মির্জা ফখরুল কাল থেকে প্রতিদিন চলবে মেট্রোরেল, চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রদের বিরুদ্ধে মামলা করবে ঢাবি ঢাবি প্রতিনিধি ১০৪ বিলিয়ন ডলার বিদেশি ঋণ রেখে গেছেন হাসিনা কবি নজরুল সরকারি কলেজের নবনিযুক্ত অধ্যক্ষের সাথে ছাত্রদলের সাক্ষাৎ জিয়া সাইবার ফোর্স গাজীপুর ও ফরিদপুর জেলা আহবায়ক কমিটি ঘোষণা ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

কাল থেকে প্রতিদিন চলবে মেট্রোরেল, চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪ Time View

আগামীকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে সপ্তাহের সাতদিনই মেট্রোরেল চলাচল করবে। অর্থাৎ এখন থেকে শুক্রবারও মেট্রোরেল চলাচল করবে। তাছাড়া, আগামীকাল মেট্রোরেলের কাজীপাড়া স্টেশনও চালু করা হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রউফ এ তথ্য জানান।

আব্দুর রউফ জানান, প্রতি শুক্রবার বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত মেট্রোরেল চলবে। সপ্তাহের এই দিন ৬০টি ট্রিপ চলাচল করবে। আর অন্যান্য দিন ১৯৮টি ট্রিপ চলাচল করবে। রাতে মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর বিষয়ে সার্ভে করে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্যে ১৯ জুলাই নাশকতাকারীদের হামলায় ঢাকার মিরপুর-১০ ও কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। সে সময়ের স্বৈরশাসক শেখ হাসিনার সড়ক, পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, ‘মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন ধ্বংসপ্রাপ্ত। বিশেষজ্ঞরা জানিয়েছেন, এটা এক বছরেও যন্ত্রপাতি এনে সচল করা সম্ভব হবে না।’ আর মেট্রোরেল কর্তৃপক্ষ জানায়, স্টেশন দুটি মেরামতে লেগে যাবে প্রায় ৩৫০ কোটি টাকার মতো। তখন থেকে জনমনে প্রশ্ন ওঠে, আসলেই কি মেট্রোরেলের এ দুই স্টেশন চালু হতে একবছর সময় লাগবে?

এরপর ৫ আগস্ট গণবিপ্লবের মুখে দেশ ছেড়ে পালিয়ে ভারতে গিয়ে আশ্রয় নেন শেখ হাসিনা। তারপর গঠিত হয় অন্তবর্তী সরকার। এরপর সেই এক বছরের জায়গায় ৩৭ দিন বন্ধ থাকার পরই চালু হয় মেট্রোরেল। যদিও কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন বন্ধ রাখা হয়। এবার সেই কাজীপাড়া স্টেশনও চালু হচ্ছে। আর সেই স্টেশন মেরামতে যে শত কোটি টাকার বাজেটের কথা বলা হয়েছিল, সে জায়গায় খরচ পড়েছে মাত্র সাড়ে ২০ লাখ টাকার মতো।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড খরচের তথ্য জানিয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটন রোডের প্রবাসী কল্যাণ ভবনের ডিএমটিসিএলের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ একথা জানান। তিনি জানান, আগামীকাল থেকে শুধুমাত্র মিরপুর-১০ স্টেশন বাদে সব স্টেশন থেকে যাত্রী ওঠানামা করতে পারবে। এ ছাড়া এই শুক্রবার থেকেই সাপ্তাহিক বন্ধ উঠিয়ে নিয়ে নিয়মিত চলাচল করবে মেট্রোরেল।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনও দ্রুত চালুর জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রয়োজনীয় কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102