মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

পবিত্র ঈদে মিলাদুন্নবী ১৬ সেপ্টেম্বর

Coder Boss
  • Update Time : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১ Time View

বাংলাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে আগামী ১৬ই সেপ্টেম্বর সোমবার। বুধবার দেশের আকাশে রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেছে। বৃহস্পতিবার থেকে রবিউল আউয়াল মাস গণনা শুরু হবে। তাই আগামী ১৬ই সেপ্টেম্বর পালিত হবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)।

বুধবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার। সভায় সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর, মহাকাশ গবেষণা কেন্দ্র ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায়, বুধবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে ১৪৪৬ হিজরির রবিউল আউয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পাওয়া গেছে।

ধর্মপ্রাণ মুসলমানরা ১২ই রবিউল আউয়াল মহানবী হয়রত মুহম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যু (ওফাত) দিবস হিসেবে পালন করে থাকেন। কারণ এ দিনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্ম গ্রহণ করেন এবং ইন্তেকালও করেন। দেশে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সাধারণ ছুটি থাকে। এদিন মসজিদ ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। বের করা হয় জসনে জুলুসের র‌্যালি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
©ziacyberforce.com
themesba-lates1749691102