৫ জানুয়ারি ইউরোপিয়ান পার্লামেন্টের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বেলজিয়াম বিএনপি

0

জিসাফো ডেস্কঃ ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ দাবি করে ওইদিন ব্রাসেলসে ইউরোপিয়ান ইউনিয়নের সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বেলজিয়াম বিএনপি।

ওইদিন সকাল ১০ টায় শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত এই সমাবেশ চলবে বলে জানা গেছে। বিএনপির বেলজিয়াম শাখার পক্ষ থেকে জানানো হয়েছে- বিদেশে সরকার বিরোধী আন্দোলন গতিশীল করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

দলের নেতারা জানায়- ‘৫ জানুয়ারির একতরফা নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে অবৈধভাবে ক্ষমতা দখল করার প্রতিবাদে ইউরোপিয়ান পার্লামেন্টের সামনে এই বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বেলজিয়াম বিএনপির সাবেক সহসভাপতি আহমদ সাজা ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবু জানিয়েছেন, বিক্ষোভ সমাবেশকে সফল করতে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইউরোপের বিভিন্ন দেশ থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী ব্রাসেলসের এই বিক্ষোভ সমাবেশে যোগ দেবেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

সমাবেশ শেষে বিকাল ৪ টায় গত ৩০ ডিসেম্বরের পৌরসভা নির্বাচনে সরকারি দলের কেন্দ্র দখল, ভোট ডাকাতি এবং কারচুপি বিশ্ববাসীর কাছে তুলে ধরতে সংবাদ সম্মেলনও করবে বেলজিয়াম বিএনপি।

উক্ত সংবাদ সম্মেলনে বিদেশি ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত থাকবেন। বিক্ষোভ সমাবেশ ও সাংবাদিক সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশের বিএনপির নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।