হিলারির নির্বাচনী প্রচারণায় নামলেন বি এন পি র কেন্দ্রীয় নেতারা

0

ঢাকা: রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমর্থন হঠাৎ করে বেড়ে যাওয়ায় হিলারি ক্লিনটনের পক্ষে প্রচারণায় মাঠে নেমেছেন বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকানরা।নিউ ইয়র্ক থেকে বাসে করে অনেকে প্রতিদিন পেন্সেলভেনিয়া অঙ্গরাজ্যে গিয়ে হিলারির পক্ষে ক্যাম্পেইন করছেন । মাঠে নেমেছেন ফ্লোরিডায় অবস্থানকারী বাংলাদেশি মুসলিম ভোটাররা।

এবারে এ পালে হাওয়া লাগিয়েছেন বিএনপির কেন্দ্রিয় নেতারা। হিলারি ক্লিনটনকে আনুষ্ঠানিক সমর্থন জানাতে সোমবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকা আয়োজিত এক মিডিয়া ডায়লগে যোগ দিয়ে বিএনপির কেন্দ্রিয় নেতারা হিলারি ক্লিনটনকে বিজয়ী করতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান। বাংলাদেশ পত্রিকা আয়োজিত ওই ডায়লগে দর্শক সারি থেকে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রিয় নির্বাহী পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ ও আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান ।

এসময় শওকত মাহমুদ বলেন, হিলারি ক্লিনটন হচ্ছেন সভ্যতার পক্ষের প্রতিদ্ধন্ধি, হিলারি ইমিগ্রান্ট কমিউনিটির অধিকার রক্ষার প্রার্থী। হিলারিই হচ্ছেন প্রথম প্রেসিডেন্ট পদপ্রার্থী যিনি প্রেসিডেন্ট প্রার্থী হবার আগেই দুইবার বাংলাদেশ সফর করেছেন। সুতরাং সভ্যতার পক্ষের প্রার্থীকেই বাংলাদেশিদের বিজয়ী করে আনতে হবে।সম্প্রতি হিলারি ক্লিনটনের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিয়ে তার সাথে একান্তে কথা বলার সুযোগ হয়েছে জানিয়ে শওকত মাহমুদ বলেন, বাংলাদেশের মানুষ এনির্বাচনে হিলারি ক্লিনটনকে যে সহযোগিতা করে যাচ্ছে -এজন্য তিনি বাংলাদেশি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিএনপির কেন্দ্রিয় নেতা মাহিদুর রহমান বলেন, ইমিগ্রান্ট কমিউনিটিকে রক্ষা করতে হলে হিলারি ক্লিনটনকে ভোট দেয়ার বিকপ্ল নেই।

এসময় কেন্দ্রিয় বিএনপির সহ- আন্তর্জাতিক সম্পাদক ও কণ্ঠশিল্পী বেবি নাজনীন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহম্মেদ, সাবেক সেক্রেটারি জিল্লুর রহমান জিল্লু, সাবেক সহ-সভাপতি শরাফত হোসেন বাবু , জসীম ভূইয়াসহ যুক্তরাষ্ট্র বিএনপির অনেক নেতা উপস্থিত ছিলেন।সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এখানের সভাপতিত্বে অনুষ্ঠিত মিডিয়া ডায়লগে আরো বক্তব্য রাখেন সপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের , সাপ্তাহিক বাঙালী পত্রিকার সম্পাদক কৌশিক আহম্মেদ, সাপ্তাহিক পরিচয়ের সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক রতন তালুকদার , সপ্তাহিক প্রবাসের সম্পাদক মোহাম্মদ সাঈদ, সিনিয়র সাংবাদিক মইনুদ্দিন নাসের, এটর্নি মইন চৌধুরী, সাপ্তাহিক আজকালের প্রধান সম্পাদক জাকারিয়া মাহমুদ জিকুসহ কমিউনিটির নেতৃবৃন্দ।

এসময় তারা বলেন , এনির্বাচন মার্কিন যুক্তরাষ্ট্রের গড়ে উঠা রাজনৈতিক সংস্কৃতির মূলে আঘাত হেনেছে। এনির্বাচন নির্ধারণ করে দিবে মুসলিম ইগিগ্রান্টরা আগামী দিনে এদেশে কিভাবে তাদের জীবন যাপন করবেন। এ প্রথমবারের মতো নিউ ইয়র্ক থেকে প্রকাশিত পত্রিকার সম্পাদকরা একযোগে হিলারি ক্লিনটনকে ভোট দেবার জন্য বাংলাদেশি কমিউনিটির সকল ভোটারদের প্রতি আহ্বান জানান।