হিথ্রো বিমানবন্দরে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অপেক্ষায় পরিবার ও যুক্তরাজ্য বিএনপি

0

জিসাফো ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে লন্ডনে স্বাগত জানাতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে তার পরিবার ও স্থানীয় বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান জানিয়েছেন, সকাল সাতটায় (লন্ডন সময়) ম্যাডাম পৌঁছাবেন। তবে বিস্তারিত কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি।

জানা গেছে, খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ই কে ০০৫ ফ্লাইটের বিমানটি সকাল ৭টা ৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫ মিনিট ) হিথ্রো বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে পৌছাঁবার কথা।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক জানান,নেতাকর্মীদের সকাল সাতটায় বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে উপস্থিত থাকতে বলা হয়েছে।

দলীয় সূত্র জানায়,খালেদা জিয়া বিমানবন্দরে নেমে ছেলে তারেক রহমানের ব্যক্তিগত গাড়িতে করে লন্ডনে দিন কয়েকের জন্য ভাড়া করা একটি কটেজে উঠবেন। কটেজটির বুকিংসহ আনুষঙ্গিক সবকিছু কঠোর গোপনীয়তায় সম্পন্ন করেছেন তারেক রহমান নিজে। ভিড় ও অনাকাঙ্ক্ষিত উপস্থিতি এড়াতে খালেদা জিয়ার অবস্থানস্থল নিয়ে গোপনীয়তা রক্ষায় নেওয়া হয়েছে এমন ব্যবস্থা। লন্ডনের ওই কটেজে খালেদা জিয়ার সফরসঙ্গীসহ কয়েকজনের থাকার ব্যবস্থা রয়েছে। এখানে তারেক রহমানের স্ত্রী, মেয়ে ও ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়ের সঙ্গে সময় কাটাবেন তিনি। পরে উঠবেন তারেক রহমানের কিংস্টনের ভাড়া বাড়িতে।

বিমানবন্দরে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা তাকে স্বাগত জানাবেন।

২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদা জিয়ার এটি তৃতীয় সফর।এর আগে ঢাকা থেকে লন্ডনে যাওয়ার পথে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাত্রা বিরতি করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এমিরেটস এয়ারলাইন্সের ই কে ৫৮৭ ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে দুবাই বিমানবন্দরের টার্মিনাল-৩ এ অবতরণ করেন তিনি। এসময় তার যাত্রা বিরতির খবর জেনে সংযুক্ত আরব আমিরাত বিএনপির নেতারা বিমানবন্দরে উপস্থিত হন।