হিথ্রো থেকে গাড়ি চালিয়ে মাকে নিয়ে গেলেন তারেক জিয়া

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বুধবার স্থানীয় সময় সকাল সোয়া ৭টায় লন্ডনে পৌঁছেছেন। হিথ্রো বিমানবন্দরে বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী তাকে স্বাগত জানান। হিথ্রো বিমানবন্দরের টার্মিনাল-৩ এ ভিআইপি লাউঞ্জে মাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বড় ছেলে তারেক রহমান। এরপর মাকে পাশে বসিয়ে নিজেই গাড়ির চালকের আসনে বসেন তিনি।

দলের এক কর্মী জানান, ‘প্রথম সাক্ষাতে মা-ছেলে অশ্রুসিক্ত নয়নে একে অপরকে জড়িয়ে ধরেন। মাথায় হাত বুলিয়ে, মুখে চুমু দিয়ে ছেলেকে আদর করেন খালেদা। এটা ছিল খুব আবেগঘন মুহূর্ত। ভিআইপি লাউঞ্জে তাঁরা কিছুক্ষণ সময় কাটান। একে অপরের খোঁজ খবর নেন।’ তবে ছোট ভাই আরাফাত রহমানের মৃত্যুর পর মায়ের সঙ্গে এটাই তারেকের প্রথম দেখা।

চিকিৎসা ও পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর এ সফরে খালেদা জিয়া হিথ্রো বিমানবন্দরের সোফিটেল হোটেলে উঠেছেন। নাতনি জাইমা রহমান, পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ও ছেলে তারেক রহমানও এই হোটেলেই থাকবেন বলে বিএনপি সূত্র জানিয়েছে। দুই একদিন বিশ্রামের পর খালেদা জিয়ার চোখের ও হাঁটুর চিকিৎসা শুরু হবে বলে সূত্র জানায়।

ব্যক্তিগত চিকিৎসা ও পারিবারিক সফর বলা হলেও বেগম খালেদা জিয়ার এই সফর বিএনপির রাজনীতির জন্য গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে। বিশেষ করে দল পুনর্গঠন, সরকারবিরোধী আন্দোলনের ক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান সুনির্দিষ্ট নীতি ও কৌশল নির্ধারণ করবেন বলে বিশ্লেষকরা মনে করছেন।

সর্বশেষ ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবে ওমরাহ পালনের সময় মা-ছেলের সাক্ষাত হয়।