হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

0

জিসাফো ডেস্কঃতিনদিনের চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বেলা ১০টার দিকে তিনি বাসায় ফেরেন।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে (গুলশানের ইউনাইটেড হাসপাতালে) ভর্তি হন।

সোমবার সকালে বাসায় বসে বুকে ব্যথা অনুভব করায় দ্রুত তাকে (ফখরুল) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মোমিন উজ্জামানের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

মির্জা ফখরুলের মা ফাতিমা আমিনও বার্ধক্যজনিত অসুস্থতায় বেশ কিছুদিন ধরে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি আছেন। সোমবার তাকে দেখতে যাওয়ার জন্য প্রস্তুতি নেওয়ার সময় ফখরুল নিজেই অসুস্থ বোধ করেন বলে বিএনপির একজন জ্যেষ্ঠ নেতা জানান।

গুলশানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসারত মির্জা ফখরুলকে দেখতে মঙ্গলবার (৩ এপ্রিল) উপস্থিত হয়েছিলেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার রাত ১০টা দিকে ড. কামাল হোসেন হাসপাতালে কেবিনে মির্জা ফখরুলকে দেখতে আসেন। এ সময় তিনি তার স্বাস্থ্যের খোঁজ-খবর নেন।

ড. কামাল হোসেনের সঙ্গে এ সময় সাবেক এমপি সুলতান মো.মনসুরও ছিলেন। এর আগে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাও বিএনপি মহাসচিবকে দেখতে হাসপাতালে যান।

এছাড়া ২০ দলীয় জোটের শরিক বিজেপি’ র সভাপতি আন্দালিব রহমান পার্থ এবং বিএনপির কারামুক্ত নেতা গয়েশ্বর চন্দ্র রায়ও বিএনপি মহাসচিবকে দেখতে যান।

২০১৬ সালে কারাগারে থাকা অবস্থায় মির্জা ফখরুলের ঘাড়ে ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। পরে তিনি কয়েক দফা যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুরে গিয়ে ওই অসুস্থতার চিকিৎসা নেন।