স্মৃতির পাতায় ২২ মার্চ- জিয়া সাইবার ফোর্স- এর ২ বছর পূর্তি উদযাপন, গনতন্ত্র কে ব্যাহত করে উন্নয়ন স্থায়ী হয়না- ডঃ খন্দকার মোশাররফ হোসেন

0

২২ মার্চ ২০১৭ রোজ বুধবার, রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিস্থ সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্বেচ্ছাসেবক সংগঠন জিয়া সাইবার ফোর্স “গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধি, কার লাভ? কার ক্ষতি?’’ শীর্ষক সেমিনারের আয়োজন করে। জিয়া সাইবার ফোর্স- এর ২ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য- ডঃ খন্দকার মোশাররফ হোসেন এবং সভাপতিত্ব করেন- জিয়া সাইবার ফোর্স-এর উপদেষ্টা মণ্ডলীর সদস্য স্কোয়াড্রন লীডার ওয়াহিদ-উন-নবী (অবঃ)।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- জনাব আবদুল্লাহ আল নোমান- ভাইস চেয়ারম্যান, বি এন পি, জনাব আ ন হ আখতার হোসেন- বি এন পি চেয়ারপার্সনের উপদেষ্টা,  আজিজুল বারী হেলাল, তথ্য অ গবেষনা বিষয়ক সম্পাদক-বি এন পি, শহীদুল ইসলাম বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক, বি এন পি, কাদের গনি চৌধুরী- সহ -তথ্য অ গবেষনা বিষয়ক সম্পাদক-বি এন পি, আমিরুজ্জামান খান শিমুল-সহ -তথ্য অ গবেষনা বিষয়ক সম্পাদক-বি এন পি, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন -সদস্য, জাতীয় নির্বাহী কমিটি, বি এন পি, এবং শেখ মোহাম্মদ শামীম-সদস্য, জাতীয় নির্বাহী কমিটি, বি এন পি,


“গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধি, কার লাভ? কার ক্ষতি?’’ শীর্ষক বিষয়ে মুল নিবন্ধ উপস্থাপনা করেন জনাব এ কে এম ওয়াহিদুজ্জামান- জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্পাদক, বি এন পি।

জিয়া সাইবার ফোর্স এর এই প্রচেষ্টা কে স্বাগত জানিয়ে সেমিনারে উপস্থিত ছিলেন- ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি জনাব ফেরদৌস আহমেদ মুন্না, সহ সভাপতি জনাব এজমাল হোসেন পাইলট, সহ সম্পাদক জনাব আসাদুজ্জামান আসাদ, নুরুল আলম নুরু , ঢাকা মহানগর দক্ষিনের ছাত্রদল সভাপতি জহিরুল ইসলাম তুহিন, যাত্রাবাড়ি থানা ছাত্রদল সভাপতি শামীম মাহামুদ সহ ঢাকা কলেজ ছাত্রদল নেতৃবৃন্দ। সুদুর চট্টগ্রাম ও যশোর  থেকেও ছাত্রদল ও যুবদল নেতৃবৃন্দ আসেন এই আয়োজন কে স্বাগত জানিয়ে এ অনুষ্ঠানে অংশ নিতে।

                                                                   
অনুষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুরুত্ববহ অবদান রাখায় এবার সন্মাননা স্মারক তুলে দেয়া হয়-
১/ জনাব কামরুল হাসান নোমানী (পক্ষে গ্রহন করেন জনাব আশিক আদনান)


২/ জনাব মেজবাহ উদ্দিন


৩/ জনাব রাশেদ খান (পক্ষে গ্রহন করেন জনাব টুকু জামিল)


৪/ জনাব সুমন আহসান।( পক্ষে গ্রহন করেন তৃণমূল হেল্প সেল এর সিনিয়র সদস্য  ও ছাত্রদলের সহ সম্পাদক নুরুল আলম নুরু)

সামাজিক মাধ্যম ও রাজপথে গুরুত্ববহ অবদানের জন্য সন্মাননা স্মারক তুলে দেয়া হয়-
১/ এডভোকেট ফরহাদ ইকবাল -সাংগঠনিক সম্পাদক টাংগাইল জেলা বিএনপি।


২/ জনাব মামুন খান- সহ তথ্য গবেষনা বিষয়ক সম্পাদক, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমান্ড।


৩/ জনাব জাকির হোসেন কয়েছ।যুগ্ন সাধারণসম্পাদক।-বাংলাদেশ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, সিলেট জেলা।


৪/ জনাব হারুন অর রশীদ মজনু- সাধারন সম্পাদক, করমজা ইউনিয়ন বি এন পি।


৫/ গাজী সালাহউদ্দীন – সহ সাংগঠনিক সম্পাদক, টংগী থানা বি এন পি।


৬/মোঃ পনির উদ্দিন খান, সাধারন সম্পাদক উজির পুর উপজেলা যুবদল।
৭/ রানা সরকার- যুগ্ম আহবায়ক, দাউদকান্দি উপজেলা ছাএদল।


ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য- ডঃ খন্দকার মোশাররফ হোসেন।

জাতীয়তাবাদী সামজিক মাধ্যম কে সংগঠিত করা এবং তাদের সকল সুবিধা অসুবিধা বিষয়ে সরাসরি অংশগ্রহন, সহোযোগীতা সহ সকল সময়ে পাশে থাকার জন্য বিশেষ সন্মাননা স্মারক তুলে দেয়া হয়- জনাব শহীদুল ইসলাম বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক, বি এন পি, এর হাতে। সংগঠনের পরিচালনা পরিষদের পক্ষে স্মারক তুলে দেন পরিচালনা পরিষদের অন্যতম পরিচালক কে এম হারুন,জুবায়ের তানভীর সিদ্দিকী, আশিকুল ইসলাম,আশিক আদনান,এন এম খান অনিক, মীর্জা সাব,আলফাজ উদ্দিন, এস এফ ফিরোজ, সালেহ আবদুল্লাহ,মহী উদ্দিন, অপু মানিক,আদনান ইমাম, কে এম সাদ্দাম, কে এম সবুজ,হাসিবুল হাসান, শিপন আহমেদ সহ প্রমুখ
কে এম মাহাবুব।

প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য- ডঃ খন্দকার মোশাররফ হোসেন এর হাতে সংগঠনের পক্ষ থেকে সন্মাননা স্মারক তুলে দেন সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য-জনাব শহীদুল ইসলাম বাবুল,  জনাব ওয়াহিদ উন নবী , জনাব রাশেদুল হক (বার্তা সম্পাদক দৈনিক দিনকাল) সংগঠনের পরিচালনা পরিষদের অন্যতম পরিচালক ও প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির সভাপতি কে এম হারুন, পরিচালনা পরিষদের অন্যতম পরিচালক আহমেদ মুসা বেলাল,


আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্যে তাদের অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন এডভোকেট ফরহাদ ইকবাল -সাংগঠনিক সম্পাদক টাংগাইল জেলা বিএনপি, হারুন অর রশীদ মজনু- সাধারন সম্পাদক, করমজা ইউনিয়ন বি এন পি,ঢাকা মহানগর দক্ষিনের ছাত্রদল সভাপতি জহিরুল ইসলাম তুহিন , জনাব মোঃ পনির উদ্দিন খান, সাধারন সম্পাদক উজির পুর উপজেলা যুবদল।চট্টগ্রাম হতে আগত অতিথি জনাব শাহেদ চৌধুরী।

 

জিয়া সাইবার ফোর্স এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শুভেচ্ছা বার্তা প্রেরন করেন গ্রুপের সহ প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুল আজিজ মজুমদার রনি, সামির রায়হান ও সাজিন মাহামুদ,জিয়া সাইবার ফোর্স- এর উপদেষ্টা ও যুবদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব এনামুল হক লিটন, ছাত্রদলের সহসভাপতি শফিকুল ইসলাম রিবলু, যুক্তরাজ্য ইউনিটের প্রধান ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক- জুল আফরোজ মজুমদার ও রবিউল ইসলাম রবি, সৌদি আরব ইউনিটের স্বমন্বয়কারী জনাব শফিক আরমান, সারাফ সুমন, নাজিম উদ্দীন শিমুল,এস মেহরাব খান (সোহরাব), এম ডি সুমন মিয়া, ফজলুল করিম, রেজাউল করিম বিপু, জাহিদ মাদবর, ইটালী ইউনিটের স্বমন্বয়কারি ও ইটালী বি এন পি র তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক- তালুকদার তিতাস, মালয়েশীয়া সমন্বয়কারী জনাব কায়সার আহমেদ হিমু, সিংগাপুর ইউনিটের স্বমন্বয়কারী জনাব রেজাউল ইসলাম এবং নারী প্রতিনিধি মুক্তা উষা। নিজস্ব মিডিয়া প্রচারের দায়িত্বে থাকেন ইউনুস রিংকু মিয়া ও জাবিন হোসেন সাজ্জাদ।

 

দিনের শুরুতে শহীদ রাস্ট্রপতি ও মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের মাজারে সুরা ফাতেহা পাঠের মাধ্যমে কবর জিয়ারত ও দোয়া করতে শের এ বাংলা নগরস্থ জিয়া উদ্যানে জান জিয়া সাইবার ফোর্স- এর অফলাইন ইউনিটের একটি প্রতিনিধি দল। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াওত ও তর্জমা করা হয় এবং কেক কেটে জিয়া সাইবার ফোর্স- এর প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্ভোধন করা হয়। । তারপর স্বাগতবক্তব্যের মাধ্যমে, সংগঠনের সুচনা ও এই দুই বছরে নানা প্রতিকুলতা ও সংগঠনের অর্জন সহ সকল বিষয় কে তুলে ধরেন সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক জনাব ফাইজাল এস খান।

জিয়া সাইবার ফোর্স- এর পক্ষে উপদেষ্টা মণ্ডলীর সদস্য স্কোয়াড্রন লীডার ওয়াহিদ-উন-নবী (অবঃ), প্রতিষ্ঠাতা পরিচালক ফাইজাল এস খান, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির সভাপতি জনাব কে এম হারুন ও সাংগঠনিক বিভাগের পরিচালক ডঃ সৈয়দ মোহাম্মদ আবু শাফি সাকি আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন ও বাংলাদেশ সুপ্রিমকোর্ট বারের নির্বাচন এর ব্যাস্ততার মাঝেও যারা এই অনুষ্ঠান কে সাফল্যমন্ডিত করতে সদয় আসন নিয়ে সংগঠনের পাশে দাড়িয়েছেন। সব শেষে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর আত্মার মাগফেরাত কামনা ও বি এন পি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বি এন পি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান ও তারুন্যের অহংকার জনাব তারেক রহমান এর সুস্বাস্থ্য কামনা করে ও বাংলাদেশে বি এন পি র নেতৃত্বে হারানো গনতন্ত্র পুনুরুদ্ধারের দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করে দিনের পরিসমাপ্তি ঘোষণা করেন।