স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের

0

জুল আফরোজ,লন্ডনঃ বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে পূর্ব লন্ডনের আল-হামরা রেস্তরাঁয় কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে দলের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

ইস্ট লন্ডনের আলহামরা রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের সংগ্রামী সভাপতি নাসির আহমেদ শাহীন ও সভা পরিচালনা করেন স্বেচ্ছাসেবক দলের সংগ্রামী সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল হোসাইন । উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য বিএনপির সংগ্রামী সভাপতি জনাব এম এ মালেক ও প্রধান বক্তা যুক্তরাজ্য বিএনপির সংগ্রামী সাধারন সম্পাদক জনাব কয়ছর এম আহমেদ।স্বেচ্ছাসেবক দলের যুগম সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সিমুর স্বাগত বক্তব্য ও সহসভাপতি আতাউর রহমান মিফতার কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়।

উক্ত আলোচনা সভায় বিএনপির সংগ্রামী সভাপতি এম এ মালেক বলেন,”অবৈধ সরকার বিভিন্ন নেতা কর্মীদের হয়রানিমূলক মামলা হামলা করেই খ্যান্ত হন নাই তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ও হয়রানি থেকে বাদ দেননি,একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতারী পরোয়ানা জারী করে”।

তিনি অবৈধ সরকার কে হুঁশিয়ার করে বলেন, এর ফলাফল ভালো হবে না ।মামলা হামলা ও গ্রেফতারের ভয় দেখিয়ে কোন লাভ নেই। তিনি আরো বলেন,গনতন্ত্র পূর্ন উদ্ধার না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চালবে ।

জনাব কয়ছর এম আহমেদ বলেন বিগত দিনে আন্দোলন সংগ্রামে আমাদের দলের অনেক নেতা কর্মী নিহত ও আহত হয়েছেন তাদের পাশে থাকার জন্য সকলের প্রতি আহবান জানান। সকল প্রাকার আন্দোলন সংগ্রামে স্বেচ্ছাসেবক দল যুক্তরাজ্য বিএনপির সাথে কাঁধে কাঁধ মিলে এক সাথে কাজ করে যাচ্ছেন ও বাংলাদেশের মত যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল ঐক্যবদ্ধ এবং খুবই শৃঙ্খলা বদ্ধ।

উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বি এন পির সাবেক সহসভাপতি মুজিবুর রহমান বিএনপির সহসভাপতি আবুল কালাম আজাদ যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সদস্য আক্তার হোসেন যুগ্ন সমপাধক শহিদুল ইসলাম মামুন,তাজ উদ্দীন,কামাল উদ্দীন রাজন আলী সাইদ,সাবেক যুবদলের সভাপতি নাসিম আহমেদ চৌধুরী, টাওয়ার হ্যামলেট্স বিএনপির সভাপতি কাজী ইকবাল হোসেন দেলওয়ার সাংগটনিক সম্পাদক হাসান আহমেদ আবদুল হামীদ খান হেভেন,বিএনপ নেতা সরফরাজ আহমেদ সরফু যুবদলের সাধারন সম্পাদকসোহালিহীন করীম চৌধুরী স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি শরীফুল ইসলাম জিয়াউল ইসলাম দিপু মুস্তাফিজুর রহমান ফেরদৌস , ছাতক ডিগ্রি কলেজের প্রথম নির্বাচিত সভাপতি মুজিবুর রহমান স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ডাঃফজলুর রহমান শ্যামল ফাহীম আহমেদ চৌধুরী ,নুরুল আলি আকমল সাংগটনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রচার সম্পাদক জুল আফরোজ মজুমদার ,দপ্তর সম্পাদক শাহরিয়ার রাসেল ,সহ কোষাদক্ষ সাদেক আহমেদ,ফিরুজ আলম,আইন সম্পাদক তাজুল আলম কোরেশী রানা পাঠাগার সম্পাদক হারুনুর রশীদ সাংসকৃতিক সম্পাদক মীজানুর রহমান আপ্যায়ন সম্পাদক ছালিক মিয়া জাহেদ মানীক চৌধুরী মুস্তাফিজুর রহমান ,মেহেদি হাসান আকলুছ মিয়া রোবেল আহমেদ আনহার মিয়া মোফাসল আলী,মাওলানা শামীম,শেখ মিজানুর রহমান,আবুল আহমেদ চৌধুরী, প্রমুখ।

আরো উপস্তিত ছিলেন যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্র দলের নেতা দুলাল আহমেদ সাইফুল ইসলাম মিরাজ, ইমতিয়াজ এনাম তানিম, নুরুজ্জামান রাজন, ও অন্যান্য নেত্রী বৃন্দ সহ অসংখ্য নেতা কর্মি।