সিদ্দিকুরের পাশে ছাত্রদল

0

জিসাফো ডেস্কঃ পরীক্ষার তারিখ ও সময়সূচি ঘোষণার দাবিতে রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় পুলিশের টিয়ারশেলের আঘাতে আহত সিদ্দিকুর রহমানের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বিকেলে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন সিদ্দিকুরকে দেখতে যান ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানসহ কেন্দ্রীয় ছাত্রদলের নেতৃবৃন্দ।তারা সিদ্দিকুরসহ তার পরিবারকে সান্ত্বনা দেন।এসময় তার বড় ভাই সিদ্দিকুরের বেডের পাশে ছিলেন।

সিদ্দিকুর রহমান শহীদ তিতুমীর কলেজের স্নাতক শেষ বর্ষের ছাত্র ছিলেন।স্নাতক শেষে সরকারি চাকরির জন্য বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার পরিকল্পনা করছিলেন।

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া রাজধানীর সাত সরকারি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে শাহবাগে অবস্থান নিয়েছিলেন সিদ্দিকুর। পুলিশের ‘কাঁদানে গ্যাসের শেলের’ আঘাত লাগে তাঁর দুই চোখে। একটি ভিডিও ফুটেজে দেখা যায়, পুলিশের একজন সদস্য দৌড়ে এসে খুব কাছ থেকে শিক্ষার্থীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছুড়ছেন। তার পরপরই মাটিতে পড়ে যান সিদ্দিকুর। রাস্তার ওই স্থানটি রক্তে লাল হয়ে যায়।পরে তাকে তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করানো হয়।তার চোখের অবস্থা আশংকাজনক দেখে সেখান থেকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করানো হয়।