সিংড়ায় উপনির্বাচনে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দিয়েছে সরকার দলীয় প্রার্থীর লোকজন

0

জিসাফো ডেস্কঃ নাটোরে সিংড়ায় উপজেলা পরিষদ উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। তবে সকাল থেকে বেশির ভাগ কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল কম। এছাড়া কয়েকটি কেন্দ্রে নিজেদের এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছে বিএনপি সমর্থিত প্রার্থী। সরেজমিনে গিয়ে এর প্রমাণ মিলেছে একটি কেন্দ্রে।

আজ সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে বিএনপি আওয়ামীলীগ ওয়ার্কার্স পার্টিসহ মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোট সুষ্ঠুভাবে পরিচালনা করতে র‌্যাব পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করেছে।

মঙ্গলবার ভোট শুরু হ্ওয়ার সোয়া ঘন্টা পর ইঁটালি কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটার উপস্থিতি নাই বললেই চলে। তবে প্রকাশ্যে কেন্দ্রের মধ্যেই দোয়াত কলমের প্রচারণা চালাতে দেখা গেছে। এদিকে সকাল সাড়ে ৯টার দিকে কয়েক কিলোমিটার হেটে গিয়ে ইটালি ইউনিয়নের তিরাইল কেন্দ্রে গিয়ে দেখা যায় আওয়ামী লীগ প্রার্থী শফিকুল ইসলাম শফিকের দোয়াত কলম মার্কার এজেন্ট ছাড়া কোন এজেন্ট নেই , ভোটার উপস্থিতিও একেবারেই কম। জানা যায়, বিএনপি সমর্থিত প্রার্থী পুতুলের আনারস মার্কার এজেন্ট দের বের করে দিয়েছে সরকার সমর্থকরা। একেন্দ্রে দোয়াত কলমের এজেন্ট এর সামনে প্রকাশ্যে সিল মারতে দেখা যায় ভোটারদের। এছাড়া রাকসা কেন্দ্রে প্রকাশ্যে ভোট দিতে ভোটারদের বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। দুর্গম এলাকা হওয়ায় এসব কেন্দ্রে প্রশাসনের নজরদারি তেমন চোখে পড়ছে না। এছাড়া বাঁশবাড়িয়া নূরপুরসহ আরো কয়েকটি কেন্দ্রে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ১২ টি ইউনিয়নে নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স কাজ করে যাচ্ছে।