সার্চ কমিটি দেখে চরম ক্ষুব্ধ ও হতাশ মির্জা ফখরুল

0

জিসাফো ডেস্কঃ নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সার্চ কমিটির প্রস্তাবিত ৬ সদস্যের নাম শুনে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৫ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি বলেন, গণমাধ্যমে সার্চ কমিটির প্রস্তাবিত ৬ সদস্যের নাম শুনে বিএনপি শুধু হতাশই হয়নি চরমভাবে ক্ষুব্ধ হয়েছে। এ সময় রাষ্ট্রপতির সমালোচনাও করেন তিনি।

বুধবার সার্চ কমিটির সদস্যদের নামসহ এ সংক্রান্ত চিঠি রাষ্ট্রপতির কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। রাষ্ট্রপতির কার্যালয় থেকে এই চিঠি পাওয়ার পর সার সংক্ষেপ তৈরি করে তা প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারপতিকে প্রধান করে ৬ সদস্যের এ সার্চ কমিটি প্রস্তাব করা হয়েছে। এছাড়া হাইকোর্ট বিভাগের একজন বিচারপতি, পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, অডিট জেনারেল মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি শিরিন আকতারকে সার্চ কমিটির সদস্য হিসেবে প্রস্তাব করা হয়েছে।

৬ সদস্যের সার্চ কমিটি গঠন সংক্রান্ত চিঠি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানোর খবর রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির কাছ থেকে প্রস্তাব পেয়েছি। সার্চ কমিটি গঠনে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠিয়েছি। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির অনুমোদন পাওয়ার পর আমরা আদেশ জারি করব। গত বারের মতো এবারও সার্চ কমিটি গঠনের পর এর সাচিবিক দায়িত্ব পালন করবে মন্ত্রিপরিষদ বিভাগ।