সারা পৃথিবী থেকে বন্ধুত্বহীন হয়ে পড়েছে বাংলাদেশ : মেজর(অবঃ) হাফিজ

0

জিসাফো ডেস্কঃ ভোটারবিহীন নির্বাচন হওয়ায় সারা পৃথিবী থেকে বন্ধুত্বহীন হয়ে পড়েছে বাংলাদেশ এমন মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

শনিবার রাজধানীর রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে ‘ভারতের সাথে সমঝোতা স্মারক : নাগরিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি একথা বলেন।

 মেজর হাফিজ বলেন, সামরিক বিষয় নিয়ে কেউ আলোচনা করেন না। আজ দেশের প্রয়োজনে আলোচনা করা হচ্ছে। দেশপ্রেমের কারণে সাবেক সেনা কর্মকর্তারা দেশের এমন পরিস্থিতে কথা বলছে। আমরা যে কথা বলতে পারব রাজনৈতিক নেতারা সেই সাহস নিয়ে বলতে পারবেন না।

তিনি বলেন, ভারতের সাথে বাংলাদেশের সামরিক চুক্তির প্রয়োজন ছিল না। এ দুই দেশের মধ্যে সামরিক সহায়তা রয়েছে। কীসের জন্য সমঝোতা করতে হয়েছে? ‘ভারত-বাংলাদেশ রূপ রেখার মধ্যে কি আছে? তা আমাদের জানা নেই। কিন্তু বিশ্বাস করি সরকার আমাদের স্বার্থরক্ষার জন্য করেছে’ বলেন তিনি।

সাবেক এ সেনা কর্মকর্তা বলেন, বিশ্বের অনেক দেশ সামরিক চুক্তি করেন। কিন্তু তারা তাদের ওয়েবসাইটে তা প্রকাশ করেন। আমরা আশা করি আমাদের সরকারও জনগণের জন্য প্রকাশ করবেন। কারণ দেশের মানুষ আতঙ্কে রয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা বলছেন চীনের সাথে বিএনপি সরকার সামরিক চুক্তি করেছিল গোপনে। আসলে চীনের সাথে অস্ত্র কেনাবেচার চুক্তি হয়েছিল। এছাড়া চীন আমাদের জন্য বিপজ্জনক নয়। তাদের সাথে আমাদের কোনো সীমানা নেই।