সারা দেশে দোয়া মাহফিলের মধ্য দিয়ে খালেদা জিয়ার জন্মদিন পালন

0

জিসাফো ডেস্কঃবন্যার কারণে কেক কাটার আনুষ্ঠানিকতা বাতিল করে শুধুমাত্র দোয়া মাহফিলের মধ্য দিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপন করেছে বিএনপি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই দোয়া মাহফিলের আয়োজন করে দলটি। কেন্দ্রীয় কার্যালয় ছাড়াও সারা দেশের বিভিন্ন শাখা কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে বলে বিএনপির নেতারা জানান। দলটির ভাষ্য অনুযায়ী, তাদের দলনেত্রী মঙ্গলবার ৭৩ বছরে পা রাখলেন। খালেদা জিয়ার জন্ম ১৯৪৬ সালে।

কেন্দ্রীয় কার্যালয়ের দোয়া মাহফিলের সংক্ষিপ্ত বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, “আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মদিন। একই সময়ে দেশের প্রবল আকারে বন্যা দেখা দিয়েছে, সারা দেশের অবস্থা খুবই খারাপ।

“এই অবস্থায় দেশনেত্রী নির্দেশে জন্মদিনের সকল ধরনের আনন্দ কর্মসূচি নিষেধ করে দিয়েছেন। আমরা এজন্য আজকের অনুষ্ঠানটা শুধুমাত্র দোয়া মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ রেখেছি। দেশের এই অবস্থায় কোনো ধরনের আনন্দ অনুষ্ঠান করা যায় না, করা উচিৎও নয়।”

গত ১৫ জুলাই যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছাড়া বিএনপি নেত্রীর ডান চোখে গত ৮ অগাস্ট পূর্ব লন্ডনের মুরফিন্ড চক্ষু হাসপাতালে অস্ত্রোপচার হয় বলে দলটির নেতারা জানিয়েছেন।

এবার সেই জন্মদিন ঘিরে কেক কাটার আনুষ্ঠানিকতা না করলেও চেয়ারপারসনের সুস্থতা কামনায় বিএনপির সহযোগী সংগঠনগুলো দোয়া মাহফিল করতে পারে বলে জানিয়েছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার বিএনপির দোয়া মাহফিলে রিজভী জানান, তার নেত্রীর চোখের ব্যান্ডেজ এখনো খোলা হয়নি। দুই থেকে তিনদিনের মধ্যে ব্যান্ডেজ খোলা হবে। চিকিৎসকদের সার্বিক তত্ত্বাবধায়নে সুস্থ আছেন তিনি।

এতে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, মীর সরফত আলী সপু, এম এ মালেক, আবদুস সালাম আজাদ, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, কাজী আবুল বাশার, অ্যালবার্ট পি কস্টাসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন। বিএনপি চেয়ারপারসনের সুস্থতা কামনা করে পরে বিশেষ মোনাজাত হয়।