সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর ৩৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে নতুন কর্মসূচি বিএনপির.

0

সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর ৩৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে নতুন কর্মসূচি প্রণয়ন করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১৭ মে) দুপুরে দলের যৌথ সভা শেষে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এ কর্মসূচি ঘোষণা করেন।

যৌথসভায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিববৃন্দ, সাংগঠনিক সম্পাদকবৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দ এবং অঙ্গ দলের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

যৌথসভায় সর্বসম্মতিক্রমে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান এর ৩৭তম শাহাদাৎবার্ষিকীতে নিম্নলিখিত কর্মসূচির সিদ্ধান্ত গৃহীত হয়-

৩৭তম শাহাদৎবার্ষিকীর কর্মসূচি:-

১। মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আগামী ২৫ মে ২০১৮ থেকে ০৫ জুন ২০১৮ পর্যন্ত ১০ দিনব্যাপী কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

২। শাহাদৎবার্ষিকী উপলক্ষে পোষ্টার প্রকাশ ও কালো ব্যাজ ধারণ।

৩। শাহাদৎবার্ষিকী উপলক্ষে সংবাদপত্র এবং অনলাইন পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ।

৪। শাহাদৎবার্ষিকী উপলক্ষে অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও পোষ্টার প্রকাশ।

৫। শাহাদৎবার্ষিকী উপলক্ষে ২৯ মে ২০১৮ মঙ্গলবার, সকাল ১১টায় বিএনপি’র উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে (রমনা) আলোচনা সভা।

৬। ৩০ মে সোমবার শাহাদৎবার্ষিকী উপলক্ষে :

(ক) ভোর ৬টায় দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন।

(খ) ঐদিন সকাল ১০-০০টায় দলের মহাসচিব এর নেতৃত্বে বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মী শহীদ জিয়াউর রহমান এর মাজারে পুষ্পমাল্য অর্পণ ও মাজার জিয়ারত করবেন এবং জিয়ারত শেষে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে মাজার প্রাঙ্গণে দোয়া মাহফিলে শরীক হবেন। সকাল থেকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে ড্যাবের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাপ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

(গ) ঐদিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতি থানায় দুস্থদের মাঝে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ।

(ঘ) বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা

(ঙ) ঐদিনই জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে সারাদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী

সারাদেশে অনুরূপভাবে বিএনপি’র উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৩৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগরীসহ সকল ইউনিট এবং উক্ত ইউনিট সমূহের অধীনস্থ সকল ইউনিট কার্যালয়ে ৩০ মে ভোর ৬ টায় দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং নিজ নিজ এলাকার সুবিধা অনুযায়ী আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ কর্মসূচি পালন করা হবে।

যৌথসভায় গৃহীত সিদ্ধান্তবলী :-

১। আজকের যৌথসভায় বর্তমান শাসকগোষ্ঠীর প্রতিহিংসার বিচারে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দায়েরকৃত সকল অসত্য মামলা ও অন্যায় সাজা প্রত্যাহারসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

২। কারাগারে বিএনপি চেয়ারপারসন ও এদেশের আপামর জনসাধারণের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রচণ্ড শারীরিক অসুস্থতায় ভুগছেন। তাঁর সুচিকিৎসার জন্য বারবার দাবি করা সত্ত্বেও সরকার রহস্যজনকভাবে নিশ্চুপ। এ সভায় দেশনেত্রীর অবনতিশীল শারীরিক অসুস্থতায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং অবিলম্বে তাঁর সুচিকিৎসার জোর দাবি জানানো হয়।

৩। গত ১৫ মে ২০১৮, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী সন্ত্রাসীদের ব্যাপক তাণ্ডব, ভোট কেন্দ্র দখল, ভোট জালিয়াতি, ব্যালট পেপার ছিনতাইসহ ভোট ডাকাতির মাধ্যমে জোর করে বিজয় ছিনিয়ে নেয়ার ঘটনায় সরকারের প্রতি তীব্র নিন্দা ও ধিক্কার জানানো হয়। বর্তমান নির্বাচন কমিশন ভেঙ্গে পূণর্গঠনেরও জোর দাবি জানানো হয়।

উৎসঃ amadershomoy