সহায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

0

‘নির্বাচনকালীন সহায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি। আর কেমন হবে এই সহায়ক সরকার তার একটি রূপরেখাও সরকারের কাছে দেবে বিএনপি। তাতে আলোচনার ক্ষেত্র তৈরি হবে’ বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার বিকেলে ভোলা শহরের মুসলিম কমপ্লেক্সে ভোলা জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী নির্বাচনে দলকে শক্তিশালী হিসেবে গড়ে তুলতে এই সম্মেলনে নেতাকর্মীদের নির্দেশনা দেন বিএনপি মহাসচিব। পরে সাংবাদিকরা বিএনপি মহাসচিবের কাছে জানতে চান, নির্বাচন নিয়ে তাঁর দলের সর্বশেষ অবস্থান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা আবারও বলছি, আমরা নির্বাচন আমরা চাই। তবে সে নির্বাচন অবশ্যই হতে হবে সব দলের অংশগ্রহণে, সবার কাছে গ্রহণযোগ্য। আর সেজন্য যেটা প্রয়োজন, নির্বাচন কমিশনকে যেন সঠিকভাবে পরিচালনা করতে পারে তার জন্য নির্বাচনকালীন সময়ে একটি সহায়ক সরকার। অর্থাৎ যে সরকারটি একটি নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করতে সহায়তা করবে এ কথাটি খুব স্পষ্টভাবে বলেছি। আমরা খুব অল্প দিনের মধ্যে সহায়ক সরকারের রূপরেখা দেব।’

এর আগে সম্মেলনে বিএনপি মহাসচিব বলেন, দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। এমন কোনো নেতা নেই যাঁর নামে মিথ্যা মামলা নেই।

ভোলা জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মো. গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরীন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, ক্রীড়া সম্পাদক মো. আমিনুল হক, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম ও হাফিজ ইব্রাহিম।

এর আগে কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ সম্মেলনের উদ্বোধন করেন। জেলার সাতটি উপজেলা থেকে অন্তত এক হাজার ২০০ প্রতিনিধিসহ হাজারো নেতাকর্মী অংশ নেন।