সরকার রোহিঙ্গা ইস্যু মোকাবিলায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে

0

জিসাফো ডেস্কঃ রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের পরিবর্তে সরকার বিভক্তি বাড়াচ্ছে, বলে মনে করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। তারা দাবি করে বলেছে, ‘সরকার রোহিঙ্গা ইস্যু মোকাবিলায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে।’ শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে জোটের এই অবস্থান তুলে ধরা হয়।

বিএনপি জোটের সংবাদ সম্মেলন২০ দলীয় জোটের সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আমরা শুরু থেকেই বলে আসছি, সরকার রোহিঙ্গা ইস্যুতে যেন জাতীয় ঐক্যমত তৈরি করে। সেটিতেও তারা ব্যর্থ হয়ছে।’

জোটের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জোটের সমন্বয়ক বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০ দলীয় জোটের শরিক দল কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের নিখোঁজ হওয়ার প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, ‘রাষ্ট্রীয় কায়দার গুম করতে সরকার সবসময় সত্যকে গোপন করছে। এই প্রথমবারের মতো বিএনপি জোটের মহাসচিব পর্যায়ের এক ব্যক্তিকে গুম করা হলো।’ এসময় তিনি এ যাবৎ গুম ও নিখোঁজ হওয়া ব্যক্তিদের সন্ধান দাবি করেন।

এক প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে সরকার গুম-খুন করে বিশ দলীয় জোটকে স্তিমিত করে দিতে চায়। সরকার আবারও জোট ভাঙার ষড়যন্ত্র করছে, এরপরও তারা সফল হবে না। বিশ দলীয় জোট অটুট আছে এবং থাকবে।’