সরকার আইনের অপব্যবহার করছে

0

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার আইনের শাসনের অপব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে গাজীপুর সিটির বরখাস্ত হওয়া মেয়র এম এ মান্নানের পরিবারের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

অসুস্থ মান্নানের মুক্তির দাবি ও তার উন্নত চিকিৎসার দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হান্নান শাহ বলেন, জনগণের ভোটে নির্বাচিত মেয়রদের সরকার কাজ করতে দিচ্ছে না। মিথ্যা মামলায় প্রতিনিয়ত তাদেরকে হয়রানি করা হচ্ছে। কারণ বর্তমান সরকার একটি অনির্বাচিত সরকার। আর এ কারণে তারা নির্বাচিত মেয়রদের কাজ করতে দিতে চায় না।

বিএনপির পক্ষ থেকে বন্দি মেয়রদের কোন সহযোগিতা করা হচ্ছে কি না- জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্রীয়ভাবে তাদের আইনের সহযোগিতা করা হচ্ছে। এছাড়া বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা আইনজীবীদের কাজ করার জন্যও নির্দেশ দিয়েছেন।

একই অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন বলেন, তিনটি কারণে এম এ মান্নানকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করেছে সরকার। কারণ এম এ মান্নান জনগণের ভোটে নির্বাচিত, আর বর্তমান সরকার অনির্বাচিত। মান্নান সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে লাখ লাখ ভোটে পরাজিত করেছেন। এছাড়া বর্তমান সরকারের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিসহ সবাই অনির্বাচিত বলেই এম এ মান্নানকে মিথ্যা মামলায় গ্রপ্তার করা হয়।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য হুমায়ুন কবির খান, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল মোতালেব প্রমুখ।