শুক্রবার সারাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার দাবিতে বিএনপির মানববন্ধন

0

জিসাফো ডেস্কঃ মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের এ দেশে আশ্রয় দেয়ার দাবিতে শুক্রবার সারা দেশে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। বুধবার নবাবগঞ্জ উপজেলায় এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা করেন।

দলটির কেন্দ্রীয় সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারামুক্তি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে কলাকোপা উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন। ঘোষিত কর্মসূচি অনুযায়ী,শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সারা দেশে মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

রুহুল কবির রিজভী বলেন,রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর সহিংসতায় হাজার হাজার রোহিঙ্গা বাংলাদেশের নাফ নদীর পাশে আশ্রয়ের জন্য অবস্থান করছে।

তিনি বলেন,বিএনপির পক্ষ থেকে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে এবং সেখান থেকে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার দাবিতে আগামী ৮ সেপ্টেম্বর শুক্রবার ঢাকাসহ সারা দেশে ১ ঘণ্টার মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

রিজভী বলেন,বর্তমান সরকারের আমলে দেশে গণতন্ত্র ও ব্যক্তি স্বাধীনতা নেই।বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে, তাদের গুম করা হচ্ছে। খবরের কাগজ পড়তে দেয়া হচ্ছে না,সভা-সমাবেশ,মিছিল-মিটিংয়ে বাধা দেয়া হচ্ছে।

নবাবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাহাবুদ্দিনের সভাপতিত্বে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার আবু আশফাক,গাজীপুর জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক আলহাজ মো.সোরহাব উদ্দিন, দোহার উপজেলা বিএনপির সভাপতি সাহবুদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্য,গত ২৪ অগাস্ট মিয়ানমারের রাখাইনে পুলিশ পোস্ট ও সেনাক্যাম্পে হামলা করে বিদ্রোহী রোহিঙ্গারা।এরপর রোহিঙ্গাদের ওপর নির্যাতন শুরু হলে বাংলাদেশে আশ্রয়ের জন্য অনুপ্রবেশ শুরু করে।জাতিসংঘের হিসাবে গত কয়েক দিনে প্রায় এক লাখ ২৫ হাজার মিয়ানমারের মুসলিম নাগরিক বাংলাদেশে প্রবেশ করেছে।