শাহবাগে মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীদের আটক ও বেপরোয়া মারধোর করল পুলিশ

0

জিসাফো নিউজ ডেস্কঃ মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবিতে ফের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। এসময় তাদের বিক্ষোভ কর্মসূচিতে বাধা দিয়ে সব শিক্ষার্থীদের আটক করে রাজধানীর শাহবাগ থানায় নিয়ে গেছে পুলিশ।বুধবার সকালে এ ঘটনা ঘটেছে।বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, পুলিশ বন্দুকের বাট দিয়ে মারধর করেছে। এসময় টেনেহিঁচড়ে এক ছাত্রীর পোশাক ছিঁড়ে ফেলেছে বলে অভিযোগ করে তারা।

 অতিরিক্ত উপপুলিশ কমিশনার ইব্রাহীম খান বলেন, সকালে আন্দোলনরত শিক্ষার্থীদের মিছিল থেকে প্রথমে ১০ জনকে আটক করা হয়। পরে শাহবাগ মোড় থেকে অন্য আন্দোলনকারী ধরে শাহবাগ থানায় নিয়ে আসা হয়েছে।প্রত্যক্ষদর্শীদের দাবি, আন্দোলনরত শিক্ষার্থীরা জাদুঘর পেরিয়ে এলে পুলিশ তাদের বন্দুকের বাট দিয়ে মারধর করে। টেনেহিঁচড়ে এক ছাত্রীর পোশাক ছিঁড়ে ফেলে। এ সময় মিছিল থেকে ১০ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ। অন্য শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে অবস্থান নেন। পুলিশ গিয়ে প্রায় সবাইকে তাড়িয়ে থানায় নিয়ে যায়।
 রমনা জোনের ডিসি আবদুল বাতেন জানান, যান চলাচলে বাধার কারণেই তাদের আটক করা হয়েছে।
 শিক্ষার্থীদের রাইফেলের বাট দিয়ে কেন আঘাত করা বিষয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা পুলিশের ওপর হামলা চালিয়েছে বলেই এমনটা হয়েছে।১৮ সেপ্টেম্বর দেশজুড়ে একযোগে সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে ভর্তি পরীক্ষা হয়। পরীক্ষার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। দেশের ১০টি জেলায় এ নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।