শহীদ জিয়া বিশ্বনেতা হিসাবেই সন্মানিত – শিকাগোর সিটি কাউন্সিলের ডেপুটি মেয়র জো মোর

0

বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বিশ্বনেতা হিসেবেই শিকাগো সিটি কাউন্সিলের পক্ষ থেকে সম্মানিত করা হয়েছে জানিয়েছেন শিকাগোর সিটি কাউন্সিলের ডেপুটি মেয়র জো মোর।গত সোমবার বিকালে শিকাগোর অনারারি জিয়াউর রহমান ওয়ের দ্বিতীয় বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জো মোর। শিকাগো থেকে সংবাদ সংস্থা ‘এনা’ খবর জানায়।

শিকাগো সিটির ক্লার্ক স্ট্রিট পয়েন্টে জিয়াউর রহমান ওয়ের আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়া হয় দুই বছর আগে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মামলার পরও আদালতের রায় বহাল থাকায় শিকাগোর সিটি কাউন্সিল জিয়াউর রহমানের নামেই নামকরণ করে রাস্তাটির।জিয়াউর রহমানের নামে স্থাপিত যুক্তরাষ্ট্রের শিকাগোর ব্যস্ত নগরীতে ‘জিয়াউর রহমান ওয়ের’ দ্বিতীয় বর্ষপূর্তি পালন করেছে স্থানীয় বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো। এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করে শিকাগো সিটি ও ইলিনয়স স্টেট বিএনপি। ক্লার্ক স্ট্রিটের জিয়াউর রহমান ওয়ের উপরের উম্মুক্ত স্থানে কেক কেটে দ্বিতীয় বার্ষিকী উদযাপন করেন বিএনপি নেতারা।

অনুষ্ঠানে শিকাগোর বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ জিয়াউর রহমান ও তার পরিবারকে রাজনৈতিকভাবে মোকাবিলায় ব্যর্থ হয়েই আজকে জিয়া পরিবারকে ধ্বংসের ষড়যন্ত্র-চক্রান্তে লিপ্ত। দেশের মাটিতে জিয়াউর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র কখনই বাস্তবায়ন হবে না বলে হুঁশিয়ারি দেন।

শিকাগো বিএনপির সভাপতি শাহ মোজাম্মেল নান্টুর সভাপতিত্বে এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, শিকাগো সিটি কাউন্সিলের ডেপুটি মেয়র ও ইলিনয়স রাজ্যের ডেমোক্রেট পার্টির চেয়ারম্যান জো মোর এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারি।