লন্ডনে তারেক রহমানের ঈদ

0

জিসাফো ডেস্কঃ এবারো যুক্তরাজ্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। প্রায় আট বছর ধরে স্ত্রী ডা. জোবায়দা রহমান এবং একমাত্র মেয়ে জাইমা রহমানকে নিয়ে ইংল্যান্ডের রাজধানী লন্ডনে বাস করছেন তিনি।

ঈদের দিন বুধবার সকালে লন্ডনে কিংস্টোন মসজিদে ঈদের নামাজ আদায় করেন তারেক রহমান। তারপর তিনি নিজ বাসায় যুক্তরাজ্য বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে সময় কাটান। সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রত্যেকের সঙ্গেই ঈদের কোলাকোলি করেন এবং তাদের খোঁজখবর নেন। দলীয় নেতাকর্মীদেরকে মিষ্টি ও সেমাই দিয়ে আপ্যায়নও করান তিনি।প্রিয় নেতাকে একেবারে কাছে পেয়ে এবং তার আথিতিয়তায় মুগ্ধ হয়ে উজ্জীবিত যুক্তরাজ্যের নেতাকর্মীরা। এসময় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক এবং সাধারণ সম্পাদক কয়সর এম আহমদসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

2016_07_09_16_17_56_ZTFn5p59BYiZkBT7iBHDPkyjT83KFm_originalএছাড়াও ইউরোপের বিভিন্ন দেশের বিএনপি নেতাকর্মীদের টেলিফোনে শুভেচ্ছা জানান। প্রিয় নেতা তারেক রহমানের শুভেচ্ছা পেয়ে ইউরোপের বিএনপি নেতাকর্মীরাও উজ্জীবিত।এদিকে দেশে-বিদেশে সকল বাংলাদেশি এবং দলের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেয়া হয়েছে দলের নেতাকর্মীদের কাছেও। শুভেচ্ছা বার্তায় তারেক রহমান বাংলাদেশের চলমান পরিস্থিতি তুলে ধরার পাশাপাশি শুনিয়েছেন আশার বাণী।

প্রসঙ্গত, এক-এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৮ মার্চ গ্রেপ্তার হন তারেক রহমান। এরপর ২০০৮ সালের ৩ সেপ্টেম্বর জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য ১১ সেপ্টেম্বর সপরিবারে লন্ডনে পাড়ি জমান তিনি। সেই থেকে স্ত্রী ও মেয়েকে নিয়ে লন্ডনে অবস্থান করছেন। এরপর শুধু গত ঈদুল আজহাই মা বিএনপির চেয়ারপারন বেগম খালেদা জিয়ার সঙ্গে উদযাপন করেন তারেক রহমান। ওই সময় চিকিৎসার জন্য লন্ডন যান বেগম জিয়া।