রোববার লন্ডনে বিএনপির আলোচনা সভায় বক্তব্য রাখবেন বেগম খালেদা জিয়া

0

জুল আফরোজ,লন্ডনঃ আগামীকাল রোববার লন্ডনে বিএনপির এক আলোচনা সভায় বক্তব্য রাখাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে তিনি দিলীয় নেতাকর্মীদের নির্দেশনা দেবেন।

যুক্তরাজ্যে থেকে  এ তথ্য নিশ্চিত করেছে দলীয় কার্যালয়। তবে তিনি বিএনপি নেতাদেরদের বরাত দিয়ে জানিয়েছেন, লন্ডন বিএনপির উদ্যোগে এ আলোচনা সভা কোথায় হবে তা এখনো নিশ্চিত করা হয়নি। তবে ওই দিন স্থানীয় সময় বিকাল ৫টায় আলোচনা শুরু হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে লন্ডনে অবস্থানরত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বক্তব্য রাখবেন। এসময় তিনি দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলবেন এবং নেতাকর্মীদের দিক নিদের্শনা দিবেন।

 যুক্তরাজ্য বিএনপির নেতারা গত মঙ্গলবার এক জরুরি সভা করে এই আলোচনা সভা করার সিদ্ধান্ত নেন। তবে ওই আলোচনা সভাটি লন্ডন বিএনপি অনেক গোপন রেখেছে ।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক জানান, আলোচনা সবার জন্য ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সভায় কমিউনিটি নেতারা, সাংবাদিক, পেশাজীবিসহ প্রায় ১ হাজারের বেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হচ্ছে। সভায় দেশ ও চলমান রাজনৈতিক বাস্তবতার প্রেক্ষাপটে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখবেন বেগম খালেদা জিয়া।

দলীয় সূত্রে জানা গেছে, গত ঈদের দিনে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত খালেদা জিয়ার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশৃংখলা ও হট্টগোলের কারণে এবারের সভা আয়োজনে শৃংখলা ও নিরাপত্তার বিষয়টি নিয়ে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে যুক্তরাজ্য বিএনপি। মোতায়েন করা হবে বিপুল সংখ্যক নিরাপত্তকর্মী। আমন্ত্রণপত্র ছাড়া সভায় কাউকে প্রবেশ করতে না দেয়ার পরিকল্পনা নিয়েছে দলটি।

তবে কোথায় সভা অনুষ্ঠিত হবে এ ব্যাপারে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক জানান, অনুষ্ঠানের আগে ভেন্যুর বিষয়টি জানিয়ে দেয়া হবে।