“রাজনৈতিক রূপান্তরের ঐতিহাসিক মুহূর্তকে ব্যবহারের জন্য বিএনপির মধ্যে সেই দূরদর্শিতা নেই”-মন্তব্য ফরহাদ মজহারের

0

জিসাফো ডেস্কঃ রাজনৈতিক রূপান্তরের ঐতিহাসিক মুহূর্তকে ব্যবহারের জন্য বিএনপির মধ্যে সেই দূরদর্শিতা নেই বলে মন্তব্য করেছেন কলামিস্ট ফরহাদ মজহার।

শুক্রবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে এক প্রতিবাদী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধ এবং সম্পাদক মাহমুদুর রহমানের কারাবন্দীত্বের এক হাজার দিন উপলক্ষে আমার দেশ পরিবার এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফরহাদ মজহার বলেন, দেশ ও জাতির সামনে কখনো কখনো রাজনৈতিক রূপান্তরের ঐতিহাসিক মুহূর্ত হাজির হয়। সেই মুহূর্ত ব্যবহার করতে রাজনৈতিক দূরদর্শিতার প্রয়োজন হয়। কিন্তু বিএনপির সেই দূরদর্শিতা নেই।

তিনি বলেন, সেজন্য ৫ জানুয়ারি ওইরকম একটি ঐতিহাসিক মুহূর্ত হাজির হলেও দলটি তা ব্যবহার করতে ব্যর্থ হয়। তাই সব দোষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর চাপালে চলবে না।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করার সিদ্ধান্ত সঠিক ছিল বলে দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, ‘বর্তমানে দেশে ফ্যাসিস্ট সরকার ও রাষ্ট্র ব্যবস্থা বিদ্যমান। কিন্তু জনগণ এর বিরুদ্ধে। তারা গণতান্ত্রিক সরকার ও রাষ্ট্রব্যবস্থার পক্ষে। এজন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।’

একই অনুষ্ঠানে গণতন্ত্রকে ‘পরশমণি’ হিসেবে আখ্যায়িত করে সভাপতির বক্তব্যে ড. এমাজউদ্দীন আহমদ বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন একতরফা নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। দেশ ও জাতীয় স্বার্থে সেই হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করতেই হবে। এজন্য জাতীয় পর্যায়ে সচেতনভাবে ঐক্যবদ্ধ হওয়া অত্যন্ত জরুরি। অন্যথায় কোনোকিছু লাভ করা সম্ভব হবে না।