মেয়র মান্নানকে ফের গ্রেফতার দেখানো হলো

0

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানকে আরো এক মামলায় গ্রেফতার দেখানো (শ্যো’ন অ্যারেস্ট)  হয়েছে।

জয়দেবপুর থানায় নাশকতার মামলায় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকালে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত শুনানি শেষে তাকে গ্রেফতার দেখানোর আদেশ দেন। এ নিয়ে তার বিরুদ্ধে মোট ২৭টি মামলা হয়েছে। আদালত থেকে আগের ২৬টি মামলায় জামিন লাভের পর তার বিরুদ্ধে নতুন মামলাটি হলো।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে ২০১৩ সালের ৩০ জানুয়ারি রাতে গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বন্যা পরিবহনের যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়। পরদিন জয়দেবপুর থানার এসআই সৈয়দ হাবিবুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৪০-৫০ জন জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মীকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারা মোতাবেক ক্ষতিসাধন করতঃ যানবাহনের কার্যক্ষমতা ব্যহত করার অভিযোগে মামলাটি দায়ের করেন।

পরে মামলার তদন্তকালে ওই ঘটনার সঙ্গে অধ্যাপক এম এ মান্নানের জড়িত থাকার তথ্য পাওয়া যায়। এর ভিত্তিতে তাকে গ্রেফতার দেখানোর অনুমতি চেয়ে বৃহস্পতিবার আদালতে আবেদন করা হয়।

শুনানি শেষে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল হাই ওই আবেদন মঞ্জুর করে অধ্যাপক এম এ মান্নানকে গ্রেফতার দেখানোর আদেশ দেন।

এম এ মান্নান বর্তমানে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ বন্দি রয়েছেন।