মেজর (অব.) মিজানুর রহমানকে দুই দিনের রিমান্ডে

0

জিসাফো ডেস্কঃ-গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নাশকতার ষড়যন্ত্রের অভিযোগে ধানমন্ডি থানায় দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) মিজানুর রহমানকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া আরও তিন আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। তারা হলেন, মো. শফিকুল ইসলাম (৪৩), জিন্নাত (২৬) ও মো. আসাদ আলী। বুধবার (২৭ জুন) বিকালে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আমিনুল হক এ আদেশ দেন। সংশ্লিষ্ট থানার সাধরণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মুকবুল হোসেন এই তথ্য জানান।

বুধবার মামলাটির তদন্ত কর্মকতা ধানমন্ডি থানার পুলিশ পরিদর্শক আরমান আলী ঘটনার সুষ্ঠ তদন্তের স্বার্থে ৭ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন। আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এদিকে, আসামি পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন।

প্রসঙ্গত, সোমবার (২৫ জুন) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে গুলশান ১ নম্বরের ৮ নম্বর সড়কের ১০ নম্বর বাসা থেকে মেজর (অব.) মিজানুর রহমান মিজানকে তার গুলশানের বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ—তিনি গাজীপুর নির্বাচনে নাশকতার ষড়যন্ত্র করেছিলেন। এ সংক্রান্ত দুটি অডিও ক্লিপ জব্দ করা হয়।

এ প্রসঙ্গে সোমবার রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপকমিশনার মশিউর রহমান বলেন, ‘মিজানুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন সময় একাধিক মামলা হয়েছে। গাজীপুরে নির্বাচনকেন্দ্রিক নাশকতার ষড়যন্ত্রে তাকে গ্রেফতার করা হয়েছে।’