মালিতে ৩ সেনা সদস্য নিহত খালেদা জিয়ার শোক

0

জিসাফো ডেস্কঃ মালিতে দুস্কৃতিকারীদের সঙ্গে সংঘর্ষ চলাকালে বোমা বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর তিন জন বাংলাদেশী সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। এছাড়া সংঘর্ষে ৪ জন সেনা সদস্য আহত হওয়ার ঘটনায়ও তিনি  মর্মাহত হয়েছেন।

আজ এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন, “সংঘাতকবলিত বিশ্বের বিভিন্ন দেশের মানুষের  জানমালের নিরাপত্তা, শান্তি ও স্থিতি নিশ্চিত করতে বাংলাদেশ সেনাবাহিনীসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীতে অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে।  ঝঞ্জা বিক্ষুদ্ধ ও রক্তাক্ত সহিংসতায় আকীর্ণ বিভিন্ন দেশের পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর সদস্য হিসেবে অসীম সাহসিকতার সাথে কাজ করে যাচ্ছে। নিজের জীবন উৎসর্গ করে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী হিসেবে তাদের এই মহিমামন্ডিত আত্মদান অন্যদের কাছে প্রেরণা হয়ে থাকবে। মালিতে নিহত ও আহত বাংলাদেশী সেনা সদস্যরা এই জাতির অকুতোভয় গর্বিত স্বত্ত্বা। মালিতে দুস্কৃতিকারীদের সাথে সংঘর্ষে জাতিসংঘ শান্তি মিশনের তিন বাংলাদেশী সেনা সদস্য দায়িত্ব পালন করতে গিয়ে তাদের যে সর্বশ্রেষ্ঠ নিজের জীবন উৎসর্গ করেছেন সেটি বাংলাদেশী জাতিকে নির্ভিক ও সাহসী জাতি হিসেবে সারাবিশ্বে বাংলাদেশের পরিচয়কে আবারো উদ্ভাসিত করলো। এই শোকাবহ ঘটনায় ব্যথিত বাংলাদেশীদের ন্যায় আমিও সমব্যাথী। মালিতে দুস্কৃতিকারীদের বোমা বিস্ফোরণে নিহত তিন সেনা সদস্যের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহত চার জন সেনা সদস্যের আশু সুস্থতা কামনা করছি।”

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মালিতে দুস্কৃতিকারীদের সঙ্গে সংঘর্ষে বোমা বিস্ফোরণে বাংলাদেশী তিন সেনা সদস্য নিহত ও চার জন্য সদস্যের আহত হওয়ার মর্মান্তিক খবরে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। তিনি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষাকারী বাহিনীতে বাংলাদেশী সেনা সদস্যরা দায়িত্ব পালন করতে গিয়ে তাদের জীবন দান জাতির নিকট চিরস্মরণীয় হয়ে থাকবে। বিএনপি মহাসচিব নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জানান। তিনি আহত সেনা সদস্যদের দ্রুত সুস্থতা কামনা করেন।