মাফিয়াদের হাতে পরিবহন সেক্টর ছেড়ে দিয়ে নাগরিকদের জিম্মি করে রাখা হয়েছে : গোলাম মোর্তুজা

0

জিসাফো ডেস্কঃমাস্তান- মাফিয়াদের হাতে পরিবহন সেক্টর ছেড়ে দিয়ে নাগরিকদের জিম্মি করে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক গোলমা মোর্তুজা। এই নিয়ে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়ছেন তিনি।

তিনি লিখেছেন- একটি ছেলের হাত হারানোর যে ছবি দেখেছি, তার চেয়েও হৃদয়বিদারক ঘটনা সড়কে প্রতিদিন ঘটছে। সেই সব দৃশ্য হয়তো ছবি হয়ে আমাদের সামনে আসছে না। কোনো তদন্ত ছাড়া যে দেশের মন্ত্রী বলেন ‘দূর্ঘটনার জন্যে চালক দায়ি নয়’- সেই দেশের পরিবহন সেক্টরে নৈরাজ্যই তো থাকবে। আজ পর্যন্ত কোনো সরকার ঢাকা নগরের মানুষের জন্যে একটা পরিবহন ব্যবস্থা গড়ে তুলল না, অথচ কত বড় বড় কথা।

‘গরু- ছাগল চিনলেই লাইসেন্স’ পাওয়ার মত, মানুষকেও তারা মানুষ মনে করে না, গরু- ছাগলই মনে করে। মন্ত্রীই শ্রমিকদের নেতা, মন্ত্রীই মালিকদের নেতা- জনস্বার্থ দেখার কেউ নেই।

ভালো ফুটপাত ভাঙ্গাগড়ায় প্রতি বছর হাজার কোটি টাকা খরচের উৎসব হয়, কয়েক হাজার কোটি টাকা খরচ করে নিম্নমানের বাসও কেনা হয়। অব্যবস্থাপনায় ১০ থেকে ১৫ বছর সেসব বাস চলার কথা, তা ৬ মাস থেকে ১ বছরে নষ্ট করে ফেলে রেখে আবার নতুন বাস কেনার প্রক্রিয়া শুরু হয়। নগর পরিবহনে পৃথিবীর সবচেয়ে ভালো বাসগুলো ফেলে রেখে ধ্বংস করা হলো।