মানিকগঞ্জে আ.লীগের আনন্দ মিছিলে ছাত্রলীগের হামলা

0

জিসাফো ডেস্কঃ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদ- বহাল রাখায় মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধাদের আনন্দ মিছিলে হামলা করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে আনন্দ মিছিলে অংশগ্রহণের জন্য না ডাকায় ক্ষিপ্ত হয়ে উপজেলা ছাত্রলীগের কয়েক নেতা-কর্মী এই হামলা চালান বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুসের জামা-কাপড় টেনে ছিড়ে লাঞ্ছিত করে তারা।

দলটির নেতা-কর্মী ও স্থানীয়রা জানান, দুপুর ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মুক্তিযোদ্ধা ও নেতা-কর্মীদের অংশগ্রহণে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি উপজেলা পরিষদের চত্ত্বর মোড়ে পৌঁছলে ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায়।
প্রত্যক্ষদর্শী উপজেলা কৃষক লীগের সাবেক আহ্বায়ক শওকত আলী খান সাংবাদিকদের জানান, ছাত্রলীগের হামলায় আবদুল কুদ্দুসের জামা-কাপড় ছিড়ে যায়। এ সময় জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে বড় ধরনের আঘাত থেকে রক্ষা পান তিনি।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল কাদের হামলা ঘটনা স্বীকার করে জানান, দলের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহামুদুল হাসান সুমন সাংবাদিকদের জানান, আনন্দ মিছিলে অংশগ্রহণের জন্য না ডাকায় ক্ষোভ প্রকাশ করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে তা মিটমাট হয়ে গেছে।

জানতে চাইলে এ ঘটনায় তেমন কিছু নয় বলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস এড়িয়ে যান।