মনপুরায় যুবলীগের দু’গ্রুপ মু্খোমুখি: ১৪৪ ধারা জারি

0

জিসাফো ডেস্কঃ ভোলার মনপুরায় যুবলীগের দুই গ্রুপের মুখোমুখি অবস্থানের কারণে সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

শনিবার সকাল ৬টা থেকে উপজেলার মনপুরা ইউনিয়নের রামনেওয়াজ মৎস্য ঘাট ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ এরশাদ হোসেন জানান।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে বলে তিনি জানিয়েছেন।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্র জানায়, মনপুরা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মনপুরা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন হাওলাদারের ছোট ভাই যুবলীগ নেতা মনির হোসেনের সাথে মনপুরা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মোঃ আলমগীরের ছোট ভাই যুবলীগ নেতা মিজান মেম্বারের সাথে আধিপাত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব রয়েছে।

মনপুরা থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থাকা এস,আই মোহাম্মদ আলী জানান, যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ জারি করেছে উপজেলা প্রশাসন। বর্তমানে রামনেওয়াজ ঘাটে ও এর আশপাশে সংঘর্ষ মোকাবেলায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য যে, পাওনা টাকা আদায় নিয়ে ২৭ অক্টোবর সকালে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধ সহ ২৫ জন আহত হয়। এ নিয়ে দু’গ্রুপের উত্তেজনার এক পর্যায়ে ২৮ অক্টোবর বুধবার রাত ৮টায় আলাউদ্দিন চেয়ারম্যানের ভাই মনিরের লোকজন প্রতিপক্ষ ইউপি সদস্য আলমগীরের কলাতলি চরের কবির বাজারের গদি ঘরে হামলা ও ভাংচুর করে। হামলায় আহত হয় গদি ঘরে থাকা ২ ব্যক্তি।

এ নিয়ে শুক্ররাব রাতে দু’গ্রুপ মুখোমুখি অবস্থা নিয়ে শক্তিবৃদ্ধি করলে সংঘর্ষের আশংকায় শনিবার সকাল থেকে রামনেওয়াজ মৎস্যঘাট ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।