ভোট কেন্দ্রে হামলায় যুবলীগ নেতাসহ ২’শ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

0

জিসাফো ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা নির্বাচনে ভোট কেন্দ্র দখল,  পুলিশের ওপর হামলা ও ককটেল নিক্ষেপের ঘটনায় যুবলীগ নেতাসহ ২’শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার বিকেলে সোনারগাঁ থানার এসআই মো. আব্দুল মালেক বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম নান্নুকে প্রধান আসামি করে  বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, সোনারগাঁও পৌরসভা নির্বাচনের দিন ২য় দফায় সোনারগাঁ জি আর ইনস্টিটিউশনে অবস্থিত পৌরসভার ৫ ও ৬নং ভোট কেন্দ্র দখলের উদ্দেশ্যে উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম নান্নুর নেতৃত্বে প্রায় ২’শ জন লাহাপাড়া ব্রিজ এলাকায় হামলা চালান।

এসময় হামলাকারীরা অবৈধভাবে পুলিশকে সরকারি কাজে বাধা প্রদান করে তাদেরকে লক্ষ্য করে ৭/৮টি ককটেল নিক্ষেপ করেন।

পুলিশ ফাঁকা গুলি ছুড়লে হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যান। পরে রফিকুল ইসলাম নান্নুর নেতৃত্বে প্রায় ২‘শ জনের একটি দল বাশেঁর লাঠি, লোহার রড, লোহার পাইপ ও বিস্ফোরক নিয়ে দ্বিতীয় দফা পুলিশের ওপর হামলা চালান।

এসময় পুলিশকে লক্ষ্য করে হামলাকারীরা ১৫ থেকে ২০টি ককটেল নিক্ষেপ করে। এতে পুলিশ সদস্য জিয়াউর রহমান ও মো. ইউনূস কবির মারাত্মকভাবে আহত হন।

পরে পুলিশ হামলাকারীদের লক্ষ্য করে ফাঁকা গুলি ছুড়লে হামলাকারীরা পালিয়ে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই দফা ৫৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

সোনারগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের জানান, পুলিশের সরকারি কর্তব্য কাজে বাঁধা প্রদান ও পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় জড়িতদেরকে গ্রেফতারের জন্য অভিযান চলছে।