ভারতে কারা সংঘর্ষে ২ বন্দি নিহত

0

ঢাকাঃ দিল্লির কুখ্যাত তিহার কারাগারে গত বুধবার এক রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েছিল বন্দিদের প্রতিদ্বন্দ্বী দুটি গোষ্ঠী। ওই সংঘর্ষে দুই বন্দি নিহত এবং আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে।

বুধবার স্থানীয় সময় বেলা দুইটার দিকে কারাগারের এক নং ওয়ার্ডে ওই দাঙ্গার সূত্রপাত। তখন জেল হাসপাতালে রুটিন চেকআপ শেষে ঈশ্বর, বিজয় ও শাহদাব নামের তিন বন্দীকে এক নং ওয়ার্ডের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে তাদের প্রতিদ্বন্দ্বী অন্য একটি গ্রুপ। হামলার নেতৃত্বে ছিলেন সুনিল,বসু,ও সন্দীপ নামের তিন বন্দি। তাদের কাছে ছিল হাতে নির্মিত ধারালো অস্ত্র ‘কাত্তান’। ওই অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারান দুই বন্দি ইশ্বর ও অনিল। তাদের দুজনেরই বয়স ছিল বিশের কোঠায়।

 

কারা সূত্রের বরাত দিয়ে এনডিটিভি আরো জানিয়েছে, ওই সংঘর্ষে কারাগারের এক, দুই এবং তিন নং ওয়ার্ডের বন্দিরাও জড়িয়ে পড়েছিলেন।
পরিস্থিতি সামাল দিত গিয়ে কয়েক ডজনের মত বন্দি ও কারা কর্মচারী আহত হয়েছেন। তাদেরকে দীন দয়াল উপাধ্যয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাদের অবস্হা স্হিতিশীল রয়েছে বলে জানা গেছে।