ব্যাংকের অর্থ চুরির সঙ্গে সরকারের উচ্চ পর্যায়ের লোকজন জড়িত : হাফিজ

0

ঢাকা : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা চুরির সঙ্গে সরকারের উচ্চ পর্যায়ের লোকজন জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমদ।

সোমবার একটি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

হাফিজ বলেন, ব্যাংকের রিজার্ভ থেকে ৮ শ কোটি টাকা চুরি হয়ে যায় কিন্তু অর্থমন্ত্রী জানে না। যারা চুরি করেছে তারা জানে যে অর্থমন্ত্রীর কোনো ক্ষমতা নেই। এজন্য তাকে জানানো হয়নি। যাদেরকে জানানো দরকার তাদের জানিয়েছে।

হাফিজ উদ্দিন আরো বলেন, ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ২০০ প্রার্থী নির্বাচন ছাড়াই চেয়ারম্যান হয়ে গেছে। জাতীয় সংসদেও তারা বিনা নির্বাচনে এমপি হয়েছে। যে নির্বাচন কমিশন রয়েছে তাদের কিছুই করার নেই। তারা কোন ভূমিকা রাখতে পারছে না।

দেশে গণতন্ত্রের পরিবর্তে ডিজিটাল লুটপাটতন্ত্র চলছে মন্তব্য করে তিনি বলেন, বিভিন্ন ব্যাংক লুটপাটের পর এবার তারা কেন্দ্রীয় ব্যাংকে হাত দিয়েছে। আবার জনগনের সম্পদ নিয়ে টান দিয়েছে তারা। সাবেক এ মন্ত্রী বলেন, দুই মাস আগের ঘটনা অথচ অর্থমন্ত্রী নাকি কিছুই জানেন না। অর্থাৎ যারা ঘটনা ঘটিয়েছে তারা জানে। অর্থমন্ত্রী তাদের কিছুই করতে পারবেন না। তিনি বলেন, ব্যাংকের রিজার্ভের টাকা চুরি হ্যাকাররা করেছে বলে প্রথমে গুজব ছড়ানো হলো। এখন তদন্তে দেখা যাচ্ছে ব্যাংকের কর্মকর্তারা জড়িত। আরো তদন্ত হলে দেখা যাবে ক্ষমতাসীন দলের লোকজন জড়িত।

দেশে রক্ত ছাড়া কোন কিছু অর্জিত হয়নি মন্তব্য করে তিনি বলেন, ’৫২, ’৭১ এ যুদ্ধের মাধ্যমে ভাষা, দেশ অর্জন করতে পেরেছি, এখন গণতন্ত্র পুণরুদ্ধার করতে হলে আবার রক্ত দিতে হবে। জীবন দেয়ার জন্য তরুণদের রাজপথে নেমে আসতে হবে।