বেগম জিয়া ছাড়া দেশের অস্তিত্ব থাকবে না : শামসুজ্জামান দুদু

0

ঢাকা: দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রক্ষা করতে না পারলে বিএনপি ও দেশের অস্তিত্ব রক্ষা করা যাবে না বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারপারসেনর উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অষ্টম কারামুক্তি দিবস উপলক্ষে এ আলোচনা সভায় আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমেদের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশ করে শামসুজ্জামান দুদু বলেন, ‘আর কত দিন আমরা পালিয়ে বেড়াবো। কবে আমাদের ছাত্র, যুব ও শ্রমিক সমাজ জেগে উঠবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। এর চেয়ে অপমানের বিষয় আর কোনো কিছু হতে পারে। কিন্তু এরপরও আমরা আন্দোলনে নিষ্ক্রিয় ভূমিকা পালন করছি।’

নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি আরো বলেন, ‘শুধু ঘরের ভিতর বসে শ্লোগান দিলে হবে না। আজ সময় এসেছে রাজপথে প্রতিরোধ গড়ে তোলার।’

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, সহধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহদপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা প্রমুখ।