বেগম খালেদা জিয়াকে চিকিৎসায় বিদেশ পাঠাতে কোনো বাধা থাকতে পারে না

0

সংবিধান প্রণেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার ব্যাপারে বিদেশে পাঠাতে কোনো বাধা থাকতে পারে না। নিরপেক্ষ তদন্তের ভিত্তিতে যাচাই করে বিদেশে পাঠাতে পারে। এতে বিএনপির মতামত নিতে পারে সরকার। রোববার মতিঝিল তার চেম্বারে একান্ত সাক্ষাৎকারে তিনি এ প্রতিবেদকের কাছে এসব কথা বলেন।

সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার হাই কোর্টের জামিনের আবেদন দাখিল করার আগে আমার মতামত নিয়েছে, আমি তা দেখে দিয়েছি। জামিনের আবেদন হাই কোর্টে দাখিল করার পর জমিনও দিয়েছে।

গণফোরামের সভাপতি বলেন, বেগম খালেদা জিয়ার জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় সাজা হয়েছে ভাল কথা, কিন্তু দেশের বিভিন্ন ব্যাংকের হাজার হাজার কোটি টাকা দুর্নীতি ও পাচারের সঙ্গে জড়িতদের ব্যাপারে সরকার এখনো কোনো পদক্ষেপ নিচ্ছে না। বেসিক ও ফারমার্স ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগের ব্যাপারেও সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না।

তিনি বলেন, বেসিক ও ফারমার্স ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের পরিচালনা কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ থাকার পরও সরকার তাদেরকে সরাচ্ছে না। এই ব্যাংকগুলো কিভাবে নিয়ন্ত্রণহীনভাবে চলছে, তাদের ব্যাপারে কেন সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না। এসব ব্যাংকগুলোর বিরুদ্ধে অনেক অভিযোগ থাকার পরও ব্যাংকগুলো এখনো লোক নিয়োগ দিচ্ছে।
উৎস-আমাদের সময় ডট কম