বিচারপতি খায়রুল হক সংবিধান লঙ্ঘন করেছেন: মাহবুব উদ্দিন খোকন

0

জিসাফো ডেস্কঃ ১৭ মাস পর তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিলের রায় দিয়ে বিচারপতি খায়রুল হক সংবিধান লঙ্ঘন করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

শুক্রবার বিকেলে জয়পুরহাট শহরের স্টেশন রোডে দলীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনায় খোকন এ মন্তব্য করেন।

মাহাবুব উদ্দিন খোকন  বলেন, ‘বিচারপতি খায়রুল হক জাতির সঙ্গে প্রতারণা করেছেন। তাঁর বিচার হওয়া উচিত বলে অমি মনে করি।’ তিনি বলেন, প্রধান বিচারপতি (সুরেন্দ্র কুমার সিনহা) বলেছেন, যেদিন থেকে বিচারপতিরা অবসরে যাবেন, সেদিন থেকে তাঁদের রায় লেখার অধিকার আর থাকবে না।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আরো বলেন, ‘গত পৌরসভা নির্বাচনে প্রমাণ হয়েছে আওয়ামী লীগের কোনো জনসমর্থন নেই। প্রশাসন সন্ত্রাসীদের মাধ্যমে কেন্দ্র দখল করে, জালিয়াতির মাধ্যমে আওয়ামী লীগকে এত ভোট পাইয়ে দিয়েছে। ভোট ডাকাতি করে বিএনপির জয়লাভ ছিনিয়ে নেওয়া হয়েছে।’

বিএনপি নেতা বলেন, ‘জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগামী যে কোনো নির্বাচনে আমাদের অংশগ্রহণ এবং একই সঙ্গে আন্দোলন দুটোই চলবে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি মোজাহার আলী প্রধান। উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সদর উপজেলার বিএনপির সভাপতি অ্যাডভোকেট হেনা কবির, জেলা যুবদলের সভাপতি সেলিম রেজা ডিউক, জেলা শ্রমিক দলের সভাপতি শফিকুল ইসলাম শফি।