বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, আহত ৪

0

জয়পুরহাট: জয়পুরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক বাংলাদেশি নিহত হয়েছেন। এতে গুলিবিদ্ধসহ আহত হয়েছেন আরও চার জন।

শুক্রবার দুপুর ১২টার দিকে পশ্চিম রামকৃষ্ণপুর সীমান্তে এ ঘটনা ঘটে। আহতদের জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুলিবিদ্ধ সায়েম আলী চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা গেছেন।

গ্রামবাসী জানান, শুক্রবার সকালে ভারতীয় সীমান্তঘেঁষা পশ্চিম রামকৃষ্ণপুর গ্রামের মানুষ নদী আকৃতির খালে মাছ ধরতে যায়। এ সময় বিএসএফের তাড়া খেয়ে তারা গ্রামে ফিরে আসে। হঠাৎ দুপুর ১২টার দিকে বিএসএফের ২৫-৩০ জন জওয়ান বাংলাদেশের ৪শ’ গজ অভ্যন্তরে ঢুকে গ্রামবাসীদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ করে। এতে রামকৃষ্ণপুর গ্রামের সায়েম আলী ও ফারুখ হোসেন গুলিবিদ্ধ হন। এছাড়া নির্মল মাণ্ডি, পরিমল মাণ্ডি ও বিদ্যুৎ হোসেন নামে আরও তিন আহত হন। বিএসএফের এই অমানবিক তাণ্ডবে সীমান্তে থমথমে অবস্থা বিরাজ করছে।

এ ব্যাপারে জয়পুরহাট-৩ বিজিবির অধিনায়ক ল. কর্নেল আব্দুর রাজ্জাক তরফদার  জানান, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে বিএসএফের কাছে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এছাড়া ভুটিয়াপাড়া বিওপি ক্যাম্পে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে।