বিএনপি নেতা হাজ্বী শেখ ফারুক সিদ্দিকীর প্রথম মৃত্যু বার্ষিকীতে যশোর জেলা বিএনপি’র “স্মরণ সভা ও দোয়া মাহফিল”

0
যশোর জেলা বিএনপি
বিএনপি নেতা হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকীর প্রথম মৃত্যু বার্ষিকীতে যশোর জেলা বিএনপি’র “স্মরণ সভা ও দোয়া মাহফিল”

জাতীয় রজনীতির জিবন্ত কিংবদন্তী সাবেক মন্ত্রী জননেতা জনাব তরিকুল ইসলামের সহযোদ্ধা, যশোর বিএনপি’র প্রতিষ্ঠা কালীন সদস্য, যশোর চৌরাস্তা “কোতোয়ালী মসজিদ” এর সাবেক মোতওয়াল্লী, প্র্রয়াত যশোর  জেলা বিএনপি’র গণশিক্ষা বিষয়ক সম্পাদক মরহুম হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকীর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল ১৪ই মে বাদ আছর লালদিঘিরপাড়স্থ জেলা বিএনপির কার্যালয়ে যশোর জেলা বিএনপির আয়োজনে “স্মরণ সভা ও দোয়া মাহফিল” অনুষ্ঠিত হয়।

নিজের শত ব্যাস্ততা উপেক্ষা করেই, প্রবীন জাতীয়তাবাদী নেতা মরহুম হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকীর স্মরণসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দ:ক্ষীন বঙ্গের জাতীয়তাবাদী শক্তির ২য় প্রজন্মের ধারক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক(খুলনা বিভাগ)জননেতা জনাব অনিন্দ্য ইসলাম অমিত। যশোর বিএনপি’র প্রতিষ্ঠা কালীন সদস্য মরহুম হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকীর বর্ণাঢ্য কর্মময় রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে জনাব অনিন্দ্য ইসলাম অমিত বলেন, শ্রদ্ধেয় শেখ চাচা তার মৃত্যুর আগ পর্যন্ত গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই সংগ্রাম করে গেছেন, এমনকি দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হবার পরও তিনি দলীয় মিছিল মিটিং এ অংশগ্রহণ করতে পিছপা হননি।শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর বাংলাদেশী জাতীয়তাবাদ এর প্রতি তার আস্থা এবং গণতন্ত্র পুন:প্রতিষ্ঠায় তাঁর দৃঢ় সংকল্প বিএনপির নেতা-কর্মীদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। যশোর জেলা বিএনপির সহ-সভাপতি প্রফেসর গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, যশোর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জনাব দেলোয়ার হোসেন খোকন, দফতর সম্পাদক জনাব শরফুদ্দৌলা ছটলু, প্রচার সম্পাদক আলহাজ আনিসুর রহমান মুকুল।

স্মরণ সভা শেষে মরহুম হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকীর আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিএনপি ও অঙ্গ সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মীর উপস্থিতিতে অনুষ্ঠিত “স্মরণ সভা ও দোয়া মাহফিল” উপস্থিত ছিলেন, মরহুম হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকীর জ্যৈষ্ঠ পুত্র, যশোর নগর বিএনপি’র ৮নং ওয়ার্ডের যুগ্ন-সাধারন সম্পাদক জনাব শেখ মো: জুবায়ের তানভীর সিদ্দিকী,  যশোর জেলা বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সালাম আজাদ, সদর উপজেলা বিএনপির সভাপতি মো. নূরুন্নবী, সাধারণ সম্পাদক কাজী আজম, জেলা স্বেচ্ছা সেবক দলের সভাপতি এ্যাড.আবু মুরাদ, যুবদল কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র-কুটির শিল্প বিষয়ক সম্পাদক ও যশোর জেলা যুবদলের সভাপতি এহসানুল হক মুন্না, সহ-সভাপতি হাসিব চৌধুরী, নুর ইসলাম বুল্লা, সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম, নগর যুবদলের সাধারণ সম্পাদক বদিউজ্জামান ধনি, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সভাপতি ও যশোর জেলা ছত্রদলের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বাবুল, সাংগঠনিক সম্পাদক মোস্তফা আমীর ফয়সাল প্রমুখ।

এছাড়াও ১৪ই মে যশোরের “চৌরাস্তা কোতোয়ালী জামে মসজিদ”, “বারান্দিপাড়া কাঠালতলা মসজিদ”, “আর,এন, রোড মসজিদ”, “সিটি কলেজ মসজিদ”, “পুরাতন কেন্দ্রীয় বাস টার্মিনাল মসজিদ(আনারস পট্টি)”, “বকচর কোল্ড ষ্টোর সিএন্ডবি মসজিদ”, “নাজির শংকরপুর মসজিদ”, “বকচর হুশতলা আল-আমিন মসজিদ”এবং “বেজপাড়া বিহারি কলোনি মসজিদ”এ  বাদ আছর মরহুম হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকীর পরিবারের পক্ষ থেকে তার আত্মার শান্তি কামনায় সর্বশক্তিমান পরমকরুনাময় আল্লাহতায়ালার দরবারে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

উল্লেখ্য, দীর্ঘ ৪ বছর দুরারোগ্য ব্যাধি ক্যান্সারেরে সাথে লড়াই করে গত বছর ২০১৬ সালের ১৪ই মে নিজ বাস ভবনে শেষ নি:শ্বাষ ত্যাগ করেন হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকী। মরহুম হাজ্বী শেখ মো: ফারুক সিদ্দিকী তাঁর জীবনকালে যশোর কলেজ এর প্রতিষ্ঠাতা সদস্য সহ যশোরের বহু ধার্মীক ও সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়ীত ছিলেন।