বিএনপি নেতার ভাই মতিন ৮ দিনের রিমান্ডে

0

ঢাকা : ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যায় জড়িত সন্দেহে আটক বিএনপি নেতা আবদুল কাইয়ুমের ছোট ভাই এমএ মতিনের বিরুদ্ধে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান আজ দুপুরে শুনানি শেষে এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক জিহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, ‘মামলার সুষ্ঠু তদন্তের জন্য মতিনের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে ডিবি কার্যালয় থেকে ঢাকা সিএমএম আদালতে পাঠানো হয়।’

শুনানি শেষে বিচারক ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও বাড্ডার সাবেক ওয়ার্ড কমিশনার আবদুল কাইয়ুমের ছোট ভাই এমএ মতিনকে বুধবার রাত ১টার দিকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

যশোরের বেনাপোল বাজার থেকে ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়। পরে রাতেই তাকে ঢাকায় আনা হয়।

সিজার হত্যার ঘটনায় জড়িত সন্দেহে এর আগে আরও চারজনকে আটক করে ডিবি পুলিশ। তাদের মধ্যে রাসেল নামে একজনের দেওয়া তথ্যের ভিত্তিতে মতিনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম বলেন, ‘সিজারকে হত্যার জন্য মতিন নির্দেশ দিয়েছিলেন বলে আদালতে স্বীকারোক্তিতে জানিয়েছিলেন এ ঘটনায় আটক শুটার রুবেল ও কালা রাসেল। এর পরই ঢাকা থেকে পালিয়ে আত্মগোপনে চলে যান মতিন।’

এ ঘটনায় সঙ্গে জড়িতরা যেন ভারতে পালিয়ে যেতে না পারেন সে জন্য বিভিন্ন সীমান্তে রেড এলার্ট জারি করা হয়েছে বলেও জানান তিনি।