বিএনপি’র সংবাদ সন্মেলন – সোমবার, ১৩ই ফেব্রুয়ারি ২০১৭

0

উপজেলা পরিষদ নির্বাচনে যাবে বিএনপি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আগামী মার্চে দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিবে বিএনপি।

সোমবার দুপুরে (১৩ ফেব্রুয়ারি) নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

এর আগে দলের যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদকসহ অঙ্গ দলের নেতাদের সঙ্গে যৌথ সভা করেন তিনি।

নতুন ইসির অধীনে আগামী ৬ মার্চ দেশের ১৪ জেলার ১৮ উপজেলা পরিষদে ভোটগ্রহণ হবে। এ নির্বাচেন অংশ নেওয়ার বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমরা অত্যন্ত পরিষ্কারভাবে বলেছি, গঠিত নতুন নির্বাচন কমিশনের প্রধান কর্মকর্তা; তিনি প্রধান কমিশনার হওয়ার মত যোগ্য ব্যক্তি নন। এই নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচনে যাব কি যাব না, সেটা অনেক পরের ব্যাপার।’

তিনি বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচন এটা চলমান প্রক্রিয়া, আমরা তা করছি, এবং তা করবো।’

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘এ দেশের মানুষ খুব ভালোভাবেই উপলব্ধি করে, নিবার্চনকালীন সময়ে যদি নিরপেক্ষ সরকার না থাকে কারো পক্ষেই সেখানে সুষ্ঠু নিবার্চন করা সম্ভব নয়। সেই কারণেই নিরপেক্ষ নির্বাচন পরিচালনার জন্য সহায়ক সরকার ছাড়া কোনো ভাবেই সম্ভব নয়। এই ব্যাপারটি খুবই পরিষ্কার।’

তিনি বলেন, ‘আমরা সহায়ক সরকারের প্রস্তাব দেব। এবং সরকারকে আলোচনার জন্য উদ্যোগ নিতে বলবো। রাষ্ট্রপতিকে বলার কাজ শেষ হয়ে গেছে। তিনি তো অপকর্ম যেটা করার সেটা করে ফেলেছেন। এখন আমরা প্রধানমন্ত্রীকেই এই (সহায়ক সরকার) প্রস্তাব দেব। আলোচনায় আসতে হবে, তা না হলে সকল দায়ভার তাকেই বহন করতে হবে।’

দুর্নীতি মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাজা হলে বিএনপির হাল কে ধরবেন এই গণমাধ্যমে প্রকাশিত খবরের উদ্ধৃতি তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমরা অত্যান্ত দৃঢ়তার সঙ্গে বলতে চাই, এই ধরনের চিন্তাভাবনার মধ্য দিয়ে বিএনপির নেতাকর্মীরা কোনো বৈঠক করেনি, আলোচনা করেনি, কোন সিদ্ধান্তও নেননি। এসব খবর কাল্পনিক রচনা মাত্র।’

পদ্মা সেতু দুর্নীতি প্রসঙ্গে তিনি বলেন, ‘কোথায় নেই দুর্নীতি, শুধু পদ্মা সেতুই নয়। সবখানেই দুর্নীতি হচ্ছে। পদ্মা সেতু নিয়ে দুর্নীতি অভিযোগ থেকে বিশ্বব্যাংক তাদের অবস্থান থেকে সরে আসেনি। দুর্নীতি যে হয়নি এটা তারা বলেনি। দুর্নীতির যা হয়েছে সেটার অবস্থান থেকে তারা সরে এসেছে।’

ঢাকা মহানগর বিএনপির কমিটি প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, ‘খুব শিগগিরই পর্দা উত্তোলন হবে।’

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপি’র যৌথসভায় গৃহিত কর্মসূচী সমূহ

আজ ১৩ ফেব্রুয়ারী সকাল ১১টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের মাননীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিববৃন্দ, সম্পাদক মন্ডলী এবং অঙ্গ সংগঠনসমূহের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র কর্মসূচী

১। শহীদ দিবসের প্রথম প্রহর ১২-০১ মিনিটে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন।

২। ২১ ফেব্রুয়ারী ভোর ৬ টায় নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন।

৩। ২১ ফেব্রুয়ারী সকাল ৬ টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমূখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

৪। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী ২০ ফেব্রুয়ারী ২০১৭ বেলা ২টায় রাজধানীর রমনাস্থ ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকবৃন্দ উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখবেন।

সারাদেশেঃ

১। ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারাদেশে দলের জেলা/মহানগর/উপজেলা/থানা ও বিভিন্ন ইউনিট কার্যালয়ে সকাল ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

২। ঐদিন দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিট স্থানীয় ব্যবস্থানুযায়ী ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা করবেন।

Published By : Zubair Tanvir Siddique