বিএনপির প্রার্থী ও সমর্থকদের গ্রেফতার-হয়রানির করছে সরকার

0

বিএনপি’র জাতীয় কাউন্সিল  উপলক্ষে মঙ্গলবার পোস্টার লাগানোর সময় তেজগাঁ কলেজ ছাত্রদল নেতা আশরাফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় বিএনপির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে আশরাফুল ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ জানান দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি)  নির্বাচন নিয়ে রিজভী আহমেদ বলেন, ঝিনাইদহ জেলার কোর্ট চাঁদপুর উপজেলার ৫টি ইউনিয়নে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদেরকে মিথ্যা অভিযোগে ব্যাপকভাবে গ্রেফতার করা হচ্ছে। তারা এখন নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারছেন না।

তিনি বলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার ৪ নং আলাইয়ারপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ও একই ইউনিয়নের জাতীয়তাবাদী যুবদলের যুগ্ম আহবায়ক সানোয়ার হোসেন সজীবকে গত ১২ মার্চ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসার পর থেকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। এ নিয়ে তার পরিবার পরিজন গভীর আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছেন। আমি দলের পক্ষ থেকে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার সন্ধান দিতে সরকারে প্রতি জোর আবেদন জানাচ্ছি।

এস.এ.এস/ ১৬ মার্চ ২০১৬