বাড়িমালিকরা ভাড়া বাড়াতে বেপরোয়া হয়ে উঠবে

0

গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্তে স্বল্প আয়ের শ্রমিক ও সাধারণ মানুষের দুর্ভোগ বেড়ে যাবে, পাশাপাশি বাড়ি মালিকরা আরো বেপরোয়া হয়ে উঠবে বলে মন্তব্য করেছেন জাতীয় শ্রমিক ফেডারেশন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় শ্রমিক ফেডারেশন আয়োজিত গ্যাস বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে এক শ্রমিক সমাবেশে এ মন্তব্য করে সংগঠনটির নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, রাজধানীতে বেশিরভাগ মানুষ ভাড়া বাড়িতে থাকে যেখানে বাড়ির মালিকরা  নিয়মিনীতির তোয়াক্কা না করে ইচ্ছেমত  বাড়ি ভাড়া নির্ধারণ করে। তাই গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্তে ঢাকা শহরসহ সাড়া দেশে শ্রমিক ও স্বল্প আয়ের মানুষদের জন্য জীবন ধারণ করা কঠিন হয়ে পড়বে।

বক্তারা আরো বলেন, পরিবহণ খাতে ভাড়া বৃদ্ধির ফলে যাতায়াতে শ্রমজীবী মানুষকে অতিরিক্ত ভাড়া গুনতে হবে। পাশাপাশি খাদ্য উৎপাদন খরচ বেড়ে যাবে। ফলে জনজীবন বিপন্ন হবে।

লুটপাট, দুর্নীতি আর আমলাপুষ্টির দায়ভার শ্রমিক জনতা নেবে না উল্লেখ করে অবিলম্বে গ্যাস- বিদ্যুতের মূল্যবৃদ্ধি বন্ধের দাবি জানিয়েছেন তারা।

সংগঠনের সভাপতি আ স ম জাকারিয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা দেলয়ার হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ব্যুরোর সদস্য কামরুল হাসান প্রমুখ।