বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনায় নিহত ৫

0

সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু সেতু ও সেতু সংলগ্ন এলাকায় পৃথক ৮টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে চার পুলিশ ও ৩ ফায়ার সার্ভিসকর্মীসহ অন্তত ৩০জন। ঘন কুয়াশার কারনে এসব দুর্ঘটনা ঘটেছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আখেরুজ্জামান শীর্ষ নিউজকে জানান, ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উপর ও আশেপাশের এলাকায় ভোর রাত থেকে দুর্ঘটনা ঘটতে থাকে। দুর্ঘটনা কবলিত গাড়ির মধ্যে রয়েছে পুলিশের পিকআপ ভ্যান, এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি, বাস ও ট্রাক।

পুলিশের বরাত দিয়ে আমাদের টাঙ্গাইল ও সিরাজগঞ্জ প্রতিনিধিরা জানান, শনিবার সকালে বঙ্গবন্ধু সেতুর ৪০ নং পিলারের কাছে পাবনা থেকে ঢাকাগামী সরকার পরিবহনের একটি কোচের সঙ্গে গরু বোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে বাসের ৫ যাত্রী নিহত হয়। তবে নিহতদের পরিচয় তাতক্ষণিক ভাবে পাওয়া যায়নি।

এদিকে দুর্ঘটনা কবলিতদের উদ্ধার করে সিরাজগঞ্জে আনার পথে ফায়ার সার্ভিসের একটি গাড়ির সঙ্গে সিরাজগঞ্জ সদর পুলিশের একটি পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে ৪ পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিসের ৩ সদস্য  আহত হয়।

এছাড়া সেতু সংলগ্ন এলাকায় আরো ৬টি দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বঙ্গবন্ধু সেতু এলাকায় যান চলাচল কিছুক্ষণ বন্ধ থাকে। পরে দুর্ঘটনা কবলিত যানবাহন সরিয়ে নিলে যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়।

আহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও টাঙ্গাইলের হাসপাতালে ভর্তি করা হয়েছে।